চুয়াডাঙ্গায় পুলিশ কন্সটেবল নিয়োগকে কেন্দ্র করে দালালচক্রের দৌড়াত্ব বেড়েছে!!

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গা জেলায় পুলিশের কন্সটেবল নিয়োগকে কেন্দ্র করে দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা, কুড়ুলগাছি,নাটুদা ইউনিয়ন সহ বিভন্ন ইউনিয়নের এলাকাতে নিয়োগ প্রত্যাশীদের বাড়ি বাড়ি দালালচক্রের সদস্যদের দৌড়াত্ব বেড়ে চলছে বলে অভিযোগ করেছে স্থানীয় এলাকাবাসী।

জানা গেছে চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম সরাসরি ঘোষনা দেন এবার কন্সটেবল নিয়োগের চাকরি মিলবে মাত্র ১ শত টাকায়। অনেক অভিভাবক ও চাকরি প্রার্থীরা আশায় বুক বাঁধতে থাকেন সত্যিই বুঝি এবার ১ শত টাকায় চাকরি পাওয়া যাবে । অনেকে চাকরি প্রত্যাশীই বলতে থাকেন আমি না পাই তবে যারা  যোগ্য তারা টাকা ছাড়া চাকরি পাবে এটাই তো সবচেয়ে বড় আনন্দের।

পুলিশ সুপারের ঘোষনার পরও দালাল চক্ররের সদস্যরা  ঠিকই গোপনে গোপনে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চাকরি প্রত্যাশীদের বাড়ি বাড়ি গিয়ে গোপনে তাদের সাথে কথা বলে বিভিন্ন কাগজপত্রের ফটোকপি হাতিয়ে নিচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন চাকরী প্রত্যাশীর অভিবাবক জানান, দালালরাও খুবই গোপনে ও সাবধানে কাজ চালিয়ে যাচ্ছে। অনেক চাকরিপ্রত্যাশীর পরিবারও স্বীকার করতে চাইছেন না কোন দালাল তাদের চাকরি নিশ্চয়তা দিচ্ছে।  এ ব্যাপারে খুব শিঘ্রীই আমারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে জানতে চাইলে চুয়াডাঙ্গা জেলার পুলিশ সুপার মাহবুর রহমান পিপিএম বলেন, চাকরি পেয়ে কোন চাকরিপ্রার্থী যাতে কোন দালালের খপ্পরে পড়ে টাকা না দেয়। বা কোন চুক্তি না করে সে ব্যাপারে চাকরীপ্রত্যাশীর পরিবারকে সচেতন থাকতে হবে। সেই সাথে এসব দালাল চক্রের সদস্যদের ধরে আইনের হাতে তুলে দিতে। আমি এলাকাবাসী সহ সচেতন মহলের কাছে জোর দাবি জানচ্ছি।

উল্লেখ্য, সম্প্রতি ৯৬৮০ জন পুলিশ কনস্টেবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও সিলেট রেঞ্জের অধীনে সংশ্লিষ্ট জেলার পুলিশ লাইনস ময়দানে পর্যায়ক্রমে ২২, ২৪, ২৬, ২৯ জুন ও ১, ৩ জুলাই সরাসরি শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা (দৌড়, রোপিং, জাম্পিং ইত্যাদি) হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চুয়াডাঙ্গা প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন#

Comments are closed, but trackbacks and pingbacks are open.