চীনের সঙ্গে আরো গভীর হবে বিএনপির সম্পর্ক : মির্জা ফখরুল

ঢাকা প্রতিনিধি: চীনের সঙ্গে বিএনপির সম্পর্ক আরো গভীর হবে বলে মনে করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পাশাপাশি আগামী দিনে বাংলাদেশের উন্নয়নে চীনের যে সহযোগিতা তা-ও বৃদ্ধি পাবে বলে আশা করেন তিনি।
বুধবার (২১ আগস্ট) সকালে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে বৈঠকে করেছেন বিএনপির শীর্ষ নেতারা। ঘণ্টাব্যাপী বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন বিএনপি মহাসচিব।
গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে দলের মহাসচিব ছাড়াও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, নুরুল ইসলাম মনি, আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল অংশগ্রহণ নেন।
বৈঠকের কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, চীনের রাষ্ট্রদূতের সঙ্গে আজকের বৈঠকটি অনেক গুরুত্বপূর্ণ। এ জন্য আমরা দলের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। আমরা মনে করি, বাংলাদেশের প্রতি চীনের যে প্রতিশ্রুতি উন্নয়নের জন্য, সহযোগিতা আরো বৃদ্ধি পাবে।
একই সঙ্গে স্পষ্ট করে বলেছেন, তারা আধিপত্যবাদে বিশ্বাস করেন না। বাংলাদেশের ভূ-রাজনৈতিক যে পরিস্থিতি সেই পরিস্থিতি চীন বাংলাদেশের জনগণের পাশে থাকবে। এই প্রতিশ্রুতি তারা আগেও দিয়েছেন। এখনো দিচ্ছেন।
বিএনপির মহাসচিব বলেন, চীন বিশ্বের রাজনীতিতে যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, সেটাও আমরা এপ্রিশিয়েট করছি। বিশেষ করে অনুন্নত ও  উয়ন্ননশীল দেশগুলোতে চীন যেভাবে অর্থনৈতিক সহযোগিতা করছে, সেটার জন্য আমরা আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছি।
তিনি আরো বলেন, চীন মনে করে বিএনপির সঙ্গে চীনা কমিউনিস্ট পার্টির যে সম্পর্ক তা দৃঢ় থেকে দৃঢ়তার হবে। দেশের উন্নয়নের জন্য যে সহযোগিতা তা আরো বৃদ্ধি পাবে। আমরাও বিশ্বাস করি, চীনের সঙ্গে আমাদের সম্পর্ক আরো গভীর হবে।
পারস্পরিক আস্থা-বিশ্বাসের ওপর ভিত্তি করে সম্পর্ক ভবিষ্যতে আরো এগিয়ে যাবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মারুফ সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.