চীনের বাজার থেকে প্রায় ৩ লাখ গাড়ি সরিয়ে নেবে টেসলা

(চীনের বাজার থেকে প্রায় ৩ লাখ গাড়ি সরিয়ে নেবে টেসলা–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ব্রেকিং সিস্টেমে দুর্বলতার কারণে চীনা বাজার থেকে নিজেদের দুই লাখ ৮৫ হাজারের বেশি গাড়ি সরিয়ে নিচ্ছে ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা।
এক ঘোষণায় এ তথ্য জানিয়েছে মার্কিন এই প্রতিষ্ঠানটি। আগে থেকেই টেসলার ‘মডেল ৩’ গাড়ির ব্রেকিং সিস্টেমে দুর্বলতার বিষয়টি আলোচনায় ছিল চীনে।
মার্কিন গণমাধ্যম সিএনবিসির এক প্রতিবেদনে বলা হয়, চীনের বাজার থেকে সরিয়ে নেওয়া গাড়িগুলোর মধ্যে ৩৫ হাজার ৬৬৫টি আমদানি করা ‘মডেল ৩’ রয়েছে। এছাড়া রয়েছে সাংহাইতে অবস্থিত টেসলা কারখানায় তৈরি ২ লাখ ৪৯ হাজার ৮৫৫টি ‘মডেল ৩’ এবং ‘মডেল ওয়াই’ গাড়ি।
পরে চীনে বহুল প্রচলিত সামাজিক যোগাযোগমাধ্যম উইবোয় নিজেদের অফিসিয়াল পেইজে দুঃখ প্রকাশ করেছে সেটলা। যেখানে উল্লেখ করা হয়, চীনের বাজারের জন্য আলাদাভাবে ব্রেকিং সিস্টেমে গুরুত্ব দিবে প্রতিষ্ঠানটি।
এছাড়া চীনে টেসলা গাড়ি ব্যবসায়ীদের সাময়ীক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে সেটলা। ইলন মাস্কের প্রতিষ্ঠানটি বলে, টেসলা সবসময় গ্রাহকদের নিরাপত্তার বিষয়টি আগে বিবেচনা করে থাকে।
চীনে গত কয়েক বছরে বেশ কয়েকবার দুর্ঘটনার কবলে পড়েছিল টেসলার গাড়ি। যা ভাইরালও হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। চীনের সাংহাইয়ে তৈরি মডেল ৩ এর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে এরআগেও নানা প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে টেসলাকে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.