চীনা টেনিস সুন্দরী’র নিখোঁজ হওয়া নিয়ে যুক্তরাষ্ট্র’র উদ্বেগ

বিটিসি আন্তর্জাতিক ডেস্কচীনের ক্রীড়াজগতের অন্যতম বড় তারকা টেনিস সুন্দরী পেং শুয়াইয়ের নিখোঁজ হওয়া নিয়ে এবার উদ্বেগ জানিয়েছে যুক্তরাষ্ট্র।
স্থানীয় সময় গতকাল শুক্রবার (১৯ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা এএনআই।
নিখোঁজ হওয়ার আগে পেং শুয়াই চীনের সাবেক উপ-প্রধানমন্ত্রী ও কমিউনিস্ট পার্টির সর্বোচ্চ কমিটির সদস্য ঝ্যাং গাওলির বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছিলেন।
জেন সাকি বলেন, ‘টেনিস তারকা পেং শুয়াইয়ের সন্ধ্যান এবং তিনি যে নিরাপদ ও সুস্থ আছেন, চীনের কাছে সেটির সঠিক প্রমাণ চায় যুক্তরাষ্ট্র।’ এ সময় সমালোচকদের বিরুদ্ধে চীনের জিরো টলারেন্স নীতির ব্যাপারেও কথা বলেন হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি।
তিনি বলেন, যারা সরকারের বিরুদ্ধে কথা বলে তাদের কেউ নিখোঁজ হলে বেইজিংয়ের চুপ থাকার রেকর্ড রয়েছে। আমরা তাদের এমন প্র্যাকটিসের সমালোচনা করে যাবো।
যৌন নিপীড়নের যে অভিযোগ আনা হয়েছে প্রথমে সেটির তদন্ত করার আহ্বান জানিয়েছেন জেন সাকি। বলেন, বিশ্বজুড়ে এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে নারীদের কথা বলা অধিকারের পক্ষে যুক্তরাষ্ট্রের সমর্থক অব্যাহত থাকবে। কথা বলার স্বাধীনতার ওপর ওয়াশিংটন নিজেদের অবস্থান জারি রাখবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.