চিকিৎসা পেশাই মহান: আইবিএফ চেয়ারম্যান রোগীর শতভাগ সেবার শপথ নিলেন ২৫০ নার্সিং শিক্ষার্থী


নিজস্ব প্রতিবেদক: রোগীদের সেবায় শতভাগ নিয়োজিত থাকার শপথ নিয়েছেন রাজশাহীর ইসলামী ব্যাংক নার্সিং কলেজের ২৫০ জন শিক্ষার্থী। সোমবার (৫ জুন) বেলা সাড়ে ১১টায় নগরীর আম চত্বর এলাকায় কলেজ মিলনায়তনে আয়োজিত শিরাবরণ ও প্রতীক ধারণ অনুষ্ঠানে তারা এ শপথ নেন। শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের (আইবিএফ) চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহিদুল আলম।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, একমাত্র চিকিৎসা পেশা মহান পেশা। অন্য পেশাগুলো মহৎ, তবে মহান নয়। একমাত্র এ পেশার সদস্যদের কাছে মানুষ জন্ম নেয় এবং মৃত্যুবরণ করে। শেষ নিঃশ্বাস পর্যন্ত রোগীদের পাশে থাকেন চিকিৎসক ও নার্সরা। কাজেই তারা মহান। নার্সদের একটিমাত্র লক্ষ্য হওয়া উচিত, তা হলো সর্বোচ্চ সেবা দেয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজটির অধ্যক্ষ হামিমা উম্মে মোরশেদা।
কলেজটির বিএসসি চতুর্থ ব্যাচের শিক্ষার্থী আমানুল্লাহ আমান এবং শাইলা তাসনিমের সঞ্চালনায় এদিনের অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইবিএফ‘র ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. মো. সালেহ জহুর, হসপিটাল কমিটির চেয়ারম্যান মো. কামরুল হাসান, এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ আলী, জেনারেল ম্যানেজার সালেহ ইকবাল প্রমুখ।
এ সময় আইবিএফ‘র উচ্চপদস্থ অন্যান্য কর্মকর্তা, রাজশাহী রিজিওনের সিনিয়র অফিসার এবং নার্সিং কলেজটির শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে অতিথিরা কলেজ চত্বরে পৌঁছলে কলেজ অধ্যক্ষ ও শিক্ষক-কর্মকতারা তাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন। অনুষ্ঠানস্থলে প্রবেশ করে ফিতা ও কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেনআইবিএফ চেয়ারম্যান।
এ সময় তিনি ও অন্যান্য সিনিয়র কর্মকর্তারা শিক্ষার্থীদের ক্যাপ ও ব্যাচ পরিয়ে দেন।বক্তৃতাকালে তারা ফ্লোরেন্স নাইটিঙ্গেলের অবদানকে স্মরণ করে নার্সিং শিক্ষার্থীদের মানব সেবায় ব্রত থাকার আহবানও জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আমানুল্লাহ আমান / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.