চারঘাট থানার গণধর্ষণ মামলার সেই পলাতক আসামী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, পর্নোগ্রাফি, ভেজাল পণ্য, ছিনতাইকারী, মাদকসেবী, মানব পাচারকারীসহ ধর্ষণকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল ইং ০৬ জুলাই ২০২২
তারিখ রাত ০২:০০ ঘটিকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহী জেলার বাঘা থানাধীন হোসেনপুর (পূর্বপাড়া) গ্রামস্থ জনৈক মোঃ ফজলুল হক (৬৫) পিতা- মৃত এনাতুল্লাহ প্রামানিক এর বসত বাড়ীর সামনে কোম্পানী কমান্ডার অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন ও কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করা হয়।
র‍্যাব অভিযান চালিয়ে রাজশাহী জেলার চারঘাট মডেল থানার মামলা নং-০৯, তারিখ-০৯/০১/২০২২, ধারা-২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী/০৩) এর ০৭/০৯(৩)/৩০ তৎসহ ৩৯২ পেনাল কোড ১। মোঃ রিপন (৩৫), পিতা- মৃত মকবুল হোসেন, সাং- চাঁদপুর কাকড়াবাড়ী, থানা- চারঘাট, জেলা- রাজশাহীকে গ্রেফতার করতে সক্ষম হন।
ঘটনার বিবরণে প্রকাশ : ভিকটিম জনৈকা টিএমএসএস কমর্ী গত ইং- ২৯/১২/২০২১ তারিখ টিএমএসএস সদস্যদের বাড়ি হইতে নগদ মোচ ৪৬,৮৫০/- টাকা কিস্তির অর্থ সংগ্রহপূর্বক রাত অনুমান ২০:৩০ ঘটিকায় বাড়িতে ফেরার পথে উল্লিখিত আসামী মোঃ রিপন (৩৫)সহ আরো দুইজন আসামী মোটরসাইকেলযোগে এসে পথরোধ করত জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়।
পরে ভিকটিমকে একটি অজ্ঞাত আমবাগানে নিয়ে আসামীদ্বয় জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ করে এবং ভিকটিমের নিকট থাকা টিএমএসএস এর কিস্তি বাবদ উত্তোলিত নগদ ৪৬,৮৫০/- (ছয় চল্লিশ হাজার আটশো পঞ্চাশ) টাকা ও তাহার ব্যবহৃত মোবাইলসহ পরিহিত স্বর্ণালঙ্কার ছিনিয়ে নিয়ে ভিকটিমকে অচেতন অবস্থায় রেখে পালিয়ে যায়।
পরবর্তীতে সিপিসি-২, নাটোর ক্যাম্পের একটি অপারেশন দল গোয়েন্দা তথ্য ও তথ্য-প্রযুক্তি ব্যবহার করে অপারেশন পরিচালনা করে ধর্ষক মোঃ রিপন (৩৫)’কে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী উক্ত ঘটনার সাথে তাহার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।
এ ঘটনায় গ্রেফতারকমত আসামীকে রাজশাহী জেলার চারঘাট মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে আলোচিত গণধর্ষণ মামলার সেই পলাতক আসামীকে গ্রেফতারের বিষয়টি আজ বুধবার (০৬ জুলাই, ২০২২ ইং) র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.