চারঘাটে পরিষদে যেতে পারছেন না ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ ৬ সদস্য

নিজস্ব প্রতিবেদক, চারঘাট: রাজশাহীর চারঘাটে এক ইউপি মেম্বারের হুমকির মুখে ২৫ দিন ধরে পরিষদে যেতে পারছেন না ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনি সরকারসহ ছয়জন ইউপি মেম্বার। জীবনের নিরাপত্তা চেয়ে সোমবার বিকেলে কাটাখালী থানায় সাধারন ডায়েরী করেছেন ১নং ইউসুফপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনি সরকার। ফলে ভেঙ্গে পড়েছে পরিষদের কার্যক্রম।
থানায় দায়েরকৃত সাধারন ডায়েরী সুত্রে জানা যায়, গত ১৫ জানুয়ারী একটি মাদ্রাসার সভাপতি হওয়াকে কেন্দ্র করে ইউসুফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল আলম রতনের সঙ্গে ৮ নং ইউপি সদস্য আব্দুল মালেক পক্ষের সংঘর্ষের ঘটনায় মালেকের ভাই মকলেছুর রহমান মারা যায়। এ ঘটনায় ইউপি সদস্য মালেক বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত মামলার প্রেক্ষিতে চেয়ারম্যান শফিউল আলম রতন পলাতক থাকায় সর্বসম্মতিক্রমে প্যানেল চেয়ারম্যান হিসেবে সংরক্ষিত আসনের নারী সদস্য জনি সরকারকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়া হয়। এরপর থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নেয়ার জন্য সংরক্ষিত নারী সদস্য জনি সরকারসহ ৬ ইউপি সদস্যকে উক্ত হত্যা মামলায় ফাসানোর ভয়ভীতি দিতে থাকেন ইউপি সদস্য মালেকসহ তার দলবল। এতে চরম নিরাপত্তাহিনতায় পড়েন ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনি সরকারসহ ৬ ইউপি সদস্য। এরপরেও জনগনের কথা চিন্তা করে তারা দায়িত্ব পালন করে আসলেও গত ২২ মার্চ আবারো হুমকি দেয় মালেক পক্ষ। এতে মানসিকভাবে ভেঙ্গে পড়েন ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ ৬ ইউপি সদস্য। কোন উপায়ন্তর না পেয়ে গত ২৫ দিন ধরে পরিষদে যেতে পারেননি তারা। এ পর্যায়ে জীবনের নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কাটাখালি থানায় সোমবার ৬ ইউপি সদস্যের পক্ষে একটি সাধারন ডায়েরী করেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনি সরকার। যার নম্বর ৫৪৯, তারিখ ১৬/০৪/১৮ ইং।
কাটাখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান রন্টু বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম বলেন, এমন ঘটনা আমার জানা নেই। তাছাড়া এ বিষয়ে এখনো কেউ কোন ধরনের অভিযোগ করেনি। তার পরেও বিষয়টি জেনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.