চাকরি দেওয়ার নামে মুক্তিপণ আদায়, গ্রেপ্তার ৪ ভাই

ময়মনসিংহ ব্যুরো: চাকরি দেওয়ার কথা বলে ডেকে এনে আটকে রাখা হয় এক যুবককে। এরপর তাঁর ওপর চলে নির্যাতন। মারধরের একপর্যায়ে বিকাশের মাধ্যমে আদায় করা হয় মুক্তিপণ। এমন অভিযোগে গ্রেপ্তার হয়েছেন চার ভাই। ভুক্তভোগী যুবকের নাম মো. কাউসার হামিদ। তিনি চাঁদপুর জেলার লোহাগড়া গ্রামের আবুল কাশেমের ছেলে।
গ্রেপ্তার করা ব্যক্তিরা হলেন: শফিকুর রমান ওরফে শফিক মাস্টার, মো শাহজাহান মিয়া, মো. শামীম হাসান ও সাইদুল ইসলাম। তাঁরা ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মুন্সীবাড়ি গ্রামের বাসিন্দা।
গ্রেপ্তারের সময় চার ভাইয়ের কাছ থেকে লাঠি ও রেজিস্ট্রেশনবিহীন একটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ। এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় মামলা করেন কাউসার হামিদ। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ কামাল আকন্দ আজ সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন।
ওসি জানান, গত ৪ মে সাপ্তাহিক চাকরির খবর নামে একটি পত্রিকায় চাকরির বিজ্ঞপ্তি দেন গ্রেপ্তার করা ব্যক্তিরা। তা দেখে আবেদন করেন কাউসার হামিদ। ২৮ জুন দুপুরে একটি মুঠোফোনের মাধ্যমে হামিদের চাকরি হয়েছে বলে জানানো হয়। পরে তাদের কথামতো হামিদ ২৯ জুন বিকেল ৫টায় শম্ভুগঞ্জ বিদুৎ অফিসের সামনে হাজির হন। সেখান থেকে হামিদকে মোটরসাইকেলে তুলে নিয়ে আসামিদের বাড়িতে নিয়ে যাওয়া হয়। তারপর সেখানে একটি কক্ষে আটকে রেখে তাঁকে খুন-জখমের হুমকি দেওয়া হয়।
এরপর কাউসারের মায়ের কাছে ফোনে তিন লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। তাঁর মা বিকাশে এক লাখ টাকা পাঠান। পরে হামিদকে ছেড়ে দেওয়া হয়।
ছাড়া পেয়ে হামিদ ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় অভিযোগ করেন। পরে গতকাল শুক্রবার রাতে আসামিদের বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ময়মনসিংহ ব্যুরো প্রধান মো. সাইফুল ইসলাম (সাইফুল) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.