চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপ-নির্বাচনের সরঞ্জাম বিতরণ

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ২ ও ৩ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণের সরঞ্জাম বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-ভোলাহাট-নাচোল) আসনের উপ-নির্বাচনে ইভিএম মেসিনসহ অন্যান্য সরঞ্জামাদি বিতরণ করেন সহকারী রিটার্ণিং কর্মকর্তা ও গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা খাতুন, সহকারী রিটার্ণিং কর্মকর্তা ও ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম, সহকারী রিটার্ণিং কর্মকর্তা ও নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাইমেনা শারমীন।
৩টি উপজেলার ১৬টি ইউনিয়ন ও দুইটি পৌরসভা নিয়ে গঠিত চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট) আসন। এই আসনে মোট ভোটার ৪ লক্ষ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ১ হাজার ১৭০ জন এবং মহিলা ভোটার ২ লক্ষ ৪ হাজার ২৮০জন। এই আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ১৮০টি।
চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামীলীগের প্রার্থী সাবেক এমপি মুহা. জিয়াউর রহমান নৌকা, স্বতন্ত্রপ্রার্থী মোহাম্মদ আলী সরকার কে আপেল, খুরশিদ আলম বাচ্চু-মাথল, জাতীয় পার্টির আব্দুর রাজ্জাক-লাঙ্গল, জাকের পার্টির গোলাম মোস্তফা-গোলাপফুল, বিএনএফের নাবীউল ইসলাম-টেলিভিশন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে সরঞ্জাম বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে জেলা স্টেডিয়ামে প্রিজাইডিং অফিসারদের মাঝে ইভিএম মেসিনসহ অন্যান্য সরঞ্জামাদি বিতরণ করেন সহকারী রিটার্ণিং কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলী। সদর আসনের ১৭২ কেন্দ্রে প্রিজাইডিং অফিসারগণ, পুলিশ, আনসার, অন্যান্য কর্মকর্তাসহ মালামাল নিয়ে নিজ নিজ কেন্দ্রে গমন করেন।
১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসন। এই আসনে মোট ভোটার ৪ লক্ষ ১১ হাজার ৪৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ৫ হাজার ৮৮৩ জন এবং মহিলা ভোটার ২ লক্ষ ৫ হাজার ৬১২জন। এই আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ১৭২টি।
চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ। সতন্ত্র প্রার্থী হিসেবে আপেল প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামী পরিবারের সন্তান ও জেলা যুবলীগের সাবেক সভাপতি সামিউল হক লিটন এবং বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্টের কামরুজ্জামান খাঁন টেলিভিশন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
উল্লেখ্য, আগামীকাল বুধবার চাঁপাইনবাবগঞ্জের ২ সংসদীয় আসনের উপ-নির্বাচনে ১৮০টি কেন্দ্রে এবং ৩ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ১৭২টি কেন্দ্রে সকাল সাড়ে ৮টা হতে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত ইভিএম এ ভোটগ্রহন হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.