চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চুড়ান্ত পর্যায়ে – পররাষ্ট্র প্রতিমন্ত্রী


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চুড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। যত দ্রুত সম্ভব ভারতের সাথে সড়ক পথে যাতায়াত চালু করা হবে। তবে করোনা পরিস্থিতিও বিবেচনা করতে হবে।
তিনি আজ বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ ইমিগ্রেশন দিয়ে ভারতে তিনদিনের সরকারি সফরে যাওয়ার পথে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
তিনি বলেন, এই স্থলবন্দর দিয়ে ব্যবসা-বাণিজ্য চালু রয়েছে। তবে যাতায়াত করতে পারলে আরও সুবিধা হবে, ভারত ভ্রমনে সাধারণ যাত্রীদের সড়কপথে যাতায়াতের জন্য ইমিগ্রেশন খোলার বিষয়ে সরকার সক্রিয় অবস্থানে আছে।
এ ব্যাপারে ভারতের সাথে আলোচনা করা হবে। তবে করোনার নতুন ধরণ ওমিক্রন বিচেনায় রেখে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা পালন করে চলতে হবে।
তিনি আরও বলেন, ভারত-বাংলাদেশের সম্পর্কের মূল ভিত্তি হলো, ১৯৭১ এর মুক্তিযুদ্ধ। তাই ভারতের রাষ্ট্রপতি ১৫ডিসেম্বর বাংলাদেশ আসছেন। তিনি স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে যোগদান করবেন।
তিনি আরও বলেন, সারাদেশে ১৬ ও ১৭ ডিসেম্বর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করা হবে। স্বাধীনতার ৫০ বছরকে স্মরনীয় রাখতে ভারতের রাষ্টপতি শ্রী রামনাথ কোবিন্দ বাংলাদেশ সফর করবেন ১৬ ডিসেম্বর। এ সময় তিন বাংলাদেশের ৫০তম বিজয় দিবসের আয়োজনে অংশ নেবেন।
এসময় স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি, পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাইনুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.