চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ রাখাল নিহত ॥ নিখোঁজ ৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের বাখেরআলী সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশি গরুর রাখাল নিহত হয়েছে। নিখোঁজ রয়েছে আরও অন্তত ৩ জন। গতকাল রোববার রাতে সীমান্তপথে অবৈধভাবে গরু আনতে গেলে এই ঘটনা ঘটে। এ সময় বিএসএফ সদস্যরা বাংলাদেশি রাখালদের ওপর গুলি বর্ষণ করলে ঘটনাস্থলেই হতাহতের ঘটনা ঘটে।

এলাকাবাসী সুত্রে জানা গেছে, নিহত রাখাল সেলিমের লাশ রাতেই সহযোগীরা সীমান্ত পার করে নিয়ে আসতে পারলেও অপর রাখাল আবু বাক্কারের লাশ এখনো বিএসএফের কাছে রয়েছে।

স্থানীয়রা বিটিসি নিউজকে জানায়, গতকাল রোববার রাতে বাখেরআলী সীমান্তের আর্ন্তজাতিক সীমান্ত পিলার ২৭/৬ এস দিয়ে ৪০ থেকে ৫০ জন বাংলাদেশি রাখাল পদ্মা নদী পার হয়ে ভারতের বাহুড়া সীমান্তে প্রবেশ করে। রাত আনুমানিক দেড়টার দিকে তারা দুই শতাধিক গরু মহিষ নিয়ে সীমান্ত অতিক্রমকালে ভারতের ৭৮ বাহুড়া বিএসএফ ব্যাটালিয়নের সদস্যরা তাদের উপর গুলি বর্ষণ করে। এতে ভারতীয় সীমান্তের ২৫০ গজ অভ্যন্তরে ৫ জন রাখাল গুলিবিদ্ধ হয়। এর মধ্যে ঘটনাস্থলেই মারা যায় সেলিম হোসেন (৩৪)। তার বাড়ি শিবগঞ্জে।

অন্যদিকে, নিহত চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের মালবাগডাঙ্গা কটাপাড়া গ্রামের আবু বাক্কারের লাশ উদ্ধার করে বিএসএফ নিজেদের হেফাজতে নেয়। এদিকে সেলিমের লাশ পরিবারের সদস্যরা রাতেই তড়িঘড়ি করে দাফন করে দিয়েছেন বলেও জানা গেছে।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্ণেল সাজ্জাদ সরোয়ার পিএসসি’র সাথে যোগাযোগের চেষ্টা করে হলে ফোন রিসিভ করেন নি তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.