চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ৫৩ বিজিবি’র ইয়াবা ও ফেন্সিডিল উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সীমান্তের চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলার সরকার পাড়া মাঠ এলাকায় পৃথক অভিযান চালিয়ে ইয়াবা ও ফেন্সিডিল উদ্ধার করেছে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটালিয়ন সদস্যরা। গতকাল মঙ্গলবার রাত ৭টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে সদর উপজেলার বাখোর আলী মাঠ এলাকায় অভিযান চালিয়ে ৪৭০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয় এবং একই রাত সোয়া ৭টার দিকে পৃথক অভিযানে শিবগঞ্জ থানাধীন সরকার পাড়া মাঠ এলাকা থেকে ২৬০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তবে অভিযানে কোন মাদক ব্যবসায়ী আটক হয়নি। এদিকে, গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার হলুদিয়া এলাকায় অভিযানে ১৫৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল সাজ্জাদ সরোয়ার পিএসসি’র পাঠানো এক প্রেসনোটে জানানো হয়, মঙ্গলবার ৫ ফেব্রুয়ারি রাত আনুমানিক ৭টার দিকে ৫৩ বিজিবি’র জহুরপুরটেক বিওপি কর্তৃক সীমান্ত পিলার ২৩/৭ এস হতে আনুমানিক ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাখেরআলী মাঠ নামক এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ১জন অজ্ঞাত ব্যক্তির চলাচল সন্দেহজনক হলে তাকে তল্লাশীর জন্য চ্যালেঞ্জ করা হলে, সে তার হাতে থাকা একটি ব্যাগ ফেলে দিয়ে ভারতের দিকে দৌড়ে পালিয়ে যায়।

পরবর্তীতে উক্ত ব্যাগ তল্লাশী করে ৪৭০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়, যার আনুমানিক মূল্য ১ লক্ষ ৮৮ হাজার টাকা। এছাড়া, ৫ ফেব্রুয়ারি রাত আনুমানিক সোয়া ৭টার দিকে ৫৩ বিজিবি’র অধীনস্থ ফতেপুর বিওপি কর্তৃক সীমান্ত পিলার ১৩/৪ এস হতে আনুমানিক ২৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে জেলার শিবগঞ্জ থানাধীন সরকার পাড়া মাঠ নামক এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানকালীন সময়ে ১ জন অজ্ঞাত ব্যক্তির চলাচল সন্দেহজনক হলে তাকে তল্লাশীর জন্য চ্যালেঞ্জ করা হলে, সে তার হাতে থাকা একটি ব্যাগ ফেলে দিয়ে ভারতের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত ব্যাগ তল্লাশী করে ২৬০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৭৮ হাজার টাকা।

উদ্ধারকৃত ফেন্সিডিল ও ইয়াবাগুলি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে অবগতি সাপেক্ষে ধ্বংসের নিমিত্তে অত্র ব্যাটালিয়নের মাদকদ্রব্য স্টোরে জমা করা হয়েছে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জ সীমান্তের শিবগঞ্জ উপজেলার হলুদিয়া এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা উদ্ধার করেছে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটালিয়ন সদস্যরা। সোমবার রাত সাড়ে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে ১৫৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

৫৩ বিজিবি’র এক প্রেসনোটে জানানো হয়, গত ৪ ফেব্রুয়ারি রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন ৫৩ বিজিবি’র অধীনস্থ স্পেশাল টাস্কফোর্স দল সীমান্ত পিলার ১৩/৩ এস হতে আনুমানিক ১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে জেলার শিবগঞ্জ থানাধীন হলুদিয়া মাঠ নামক এলাকায় বিশেষ অভিযান চালায়।

এ সময় ১ জন অজ্ঞাত ব্যক্তির চলাচল সন্দেহজনক হলে তাকে তল্লাশীর নিমিত্তে চ্যালেঞ্জ করা হলে সে তার হাতে থাকা একটি ব্যাগ ফেলে ভারতের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত ব্যাগ তল্লাশী করে ১৫৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৪৬ হাজার ৫’শ টাকা। আটককৃত ইয়াবাগুলি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে অবগতি সাপেক্ষে ধ্বংসের নিমিত্তে অত্র ব্যাটালিয়নের মাদকদ্রব্য স্টোরে জমা করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.