চাঁপাইনবাবগঞ্জ পৌর আ’লীগের সম্মেলন: সভাপতি-অধ্যক্ষ জলিল, সম্পাদক রোকনউজ্জামান


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছে। গত শুক্রবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ পুরাতন স্টেডিয়ামে এই কাউন্সিল অধিবেশন হয়।
সম্মেলনে পৌর আওয়ামী লীগের সভাপতি পদে নির্বাচিত হয়েছেন অধ্যক্ষ আব্দুল জলিল এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কৃষিবিদ রোকনউজ্জামান।
পৌর আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক শরীফুল আলমের সভাপতিত্বে কাউন্সিল অধিবেশেনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক-সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগনিক সম্পাদক এস.এম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় কমিটির সদস্য নূরুল ইসলাম ঠান্ডু, আব্দুল আওয়াল শামীম, মেরিনা জামান, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সাংসদ মুহাঃ জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ আব্দুল ওদুদ, চাঁপাইনবাবঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল।
উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ¦ রুহুল আমিন, সৈয়দ নজরুল ইসলাম, ডা. গোলাম রাব্বানী, সংগঠনিক সম্পাদক মো. তাজিবুর রহমানসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও অংগ সংগঠনের বিভিন্নস্তরের নেতা-কর্মীরা।
বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি’র বিভিন্ন কর্মকান্ডের সমালোচনা করে বলেন, জননেত্রী শেখ হাসিনা বিশ্বে যখন দেশের জন্য সুনাম কুড়িয়ে আনছেন, তখন তারা দেশের দূর্ণাম করছেন। তারা বিশ্বের কাছে দেশকে ছোট করে, বিদেশীদের কাছে কথায় কথায় নালিশ করে। তারা আন্দোলনের ডাক দেয়, কিন্তু দেশের মানুষ তাতে সাড়া দেয়না। আজ দেশের মানুষ ভালো আছে, তাই বিএনপি ভালো নেই। দুপুরে মধ্যহ্ন বিরতির পর দ্বিতীয় অধিবেশনে বিকেলে কমিটি গঠনের কার্যক্রম চলে। পরে কাউন্সিলারদের প্রত্যেক্ষ ভোটে পৌর আওয়ামীলীগের সভাপতি পদে অধ্যক্ষ আব্দুল জলিল এবং সাধারন সম্পাদক পদে কৃষিবিদ রোকন উজ জামান নির্বাচিত হন।
গত শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে জেলা স্টেডিয়ামের মঞ্চ থেকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগনিক সম্পাদক এস.এম কামাল হোসেন।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের নির্বাচনে ৩৭০জন কাউন্সিলর প্রত্যক্ষ ভোটে অংশ নেন। এর মধ্যে ভোট প্রদান করেন ৩৬৯ জন। নির্বাচনে পৌর আওয়ামীলীগের সভাপতি পদে অধ্যক্ষ আব্দুল জলিল ভোট পেয়েছেন ১৯৫টি, নিকটতম প্রতিদ্বদ্বী এরফান গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব এরফান আলী পেয়েছেন-১৭১ ভোট।
সাধারণ সম্পাদক পদে কৃষিবিদ রোকনউজ্জামান ভোট পেয়েছেন ১৭৪টি, নিকটতম প্রতিদ্বদ্বী আবু সুফিয়ান ভোট পেয়েছেন ১৩৪টি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.