চাঁপাইনবাবগঞ্জ জেলা শিক্ষক সমিতির জরুরী সভা

 

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: বাংলাদেশ শিক্ষক সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার এক জরুরী সভা হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের বাবু গিরিশ চন্দ্র মৌলিক মার্কেটের (শিল্পকলা মার্কেট) ৪র্থ তলায় বাংলাদেশ শিক্ষক সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা অফিসে এই সভা হয়।
সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি হোগলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার জাহান।
বাংলাদেশ শিক্ষক সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও নামোশংকারবাটী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আসলাম কবির এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, সমিতির সহ-সভাপতি ও দেবীনগর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল আজিজ ও নেজামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জহির উদ্দিন, গোমস্তাপুর উপজেলা সভাপতি ও আলীনগর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম, সদর উপজেলা সম্পাদক ও চরমোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, নাচোল উপজেলা সম্পাদক ও সোনাইচন্ডি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহিম, শিবগঞ্জ উপজেলা সভাপতি ছত্রাজিৎপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাদিকুল ইসলাম, ভোলাহাট উপজেলা সভাপতি ও গোয়ালবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আল আমিন।
এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ ও সাধারণ শিক্ষকগণ বক্তব্য রাখেন। জরুরী সভায় আলোচনায় বর্তমানে জেলার শিক্ষা প্রতিষ্ঠানে উদ্ভুত পরিস্থিতি নিয়ে কথা হয়। এই সমস্যা সমাধানের জন্য প্রতিষ্ঠানের অংশীজনদের সাথে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত হয়।
এছাড়াও পরিকল্পিত এসব সমস্যা সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনার লক্ষে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত ও নেয়া হয়। কোমলমতি শিক্ষার্থীদের মাধ্যমে কিছু স্বার্থান্বেসী মহলের এমন অরাজক পরিস্থিতি নিয়ন্ত্রণ না হলে, সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকগণ পাঠদান থেকে বিরত থাকার বিষয়েও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এসময় বাংলাদেশ শিক্ষক সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার প্রায় ৭৫জন উপস্থিত ছিলেন। বাংলাদেশ শিক্ষক সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখায় জেলার ২৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৩ হাজার সদস্য রয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.