চাঁপাইনবাবগঞ্জে ৫৪ বছর বয়সে এস.এস.সি পাশ করলো আ. হান্নান, বিষ্ময়ে জেলাবাসী


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ইচ্ছে থাকলে উপায় হয়। তেমনি এক ইচ্ছে পূরণ করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কামাত গ্রামের মৃত মোহাম্মদ মঞ্জুরের ছেলে মোহাম্মদ আব্দুল হান্নান। ৫৪ বছর বয়সে তিনি এবার তেলকুপি জামিলা স্বরণি ভকেশনাল স্কুলের ২০২১ সালের এসএসসি পরিক্ষায় অংশ গ্রহণ করে কৃতিত্বের সাথে ৪.১১ পেয়ে পাশ করে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন।
গতকাল বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে এ বিষয়ে জানতে চাইলে সদালাপী আব্দুল হান্নান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, শিক্ষা গ্রহণে বয়স বাঁধা হতে পারেনা। ইচ্ছা থাকলে সবই সম্ভব। আর আমি এ শিক্ষা নিয়ে এলাকার গরীবদের ছেলে মেয়েকে শিক্ষিত করে তুলব ইনশাআল্লাহ।
তিনি আরও বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড, শিক্ষা ছাড়া দেশ ও জাতি অন্ধকারে থাকবে। তাই আপনাদের ছেলে মেয়েকে স্কুলে পাঠান। শিক্ষিত’র হার বাড়লে বাড়বে দেশের নাম। আপনারা দোয়া করবেন আমার জন্য। এদিকে, এত বয়সে এসএসসি পাস করায় এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে মানুষের মাঝে। এমনকি তার আত্মীয় স্বজনরা তাকে ধন্যবাদ জানিয়ে হান্নানের জন্য দোয়া করেছেন, যেন সে সামনে আরও ভালো কিছু করতে পারে।
এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ তাকে ঘিরে আনন্দে বিমোহিত। আব্দুল হান্নান কে দেখে অন্যরা উৎসাহিত হবে। তিনি আবারও প্রমাণ করলেন, শিক্ষার কোন বয়স লাগে না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.