চাঁপাইনবাবগঞ্জে ৩ দিনবাপী ‘কৃষি প্রযুক্তি ও পুষ্টি মেলা’র উদ্বোধন

চাঁপাইবাবগঞ্জ প্রতিনিধি: ৩ দিনবাপী ‘কৃষি প্রযুক্তি ও পুষ্টি মেলা’র উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরপত্তা জোরদারকরণ প্রকল্পের আওতায় রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ‘বঙ্গবন্ধু চত্বরে’ প্রধান অতিথি হিসেবে এই মেলার উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওদুদ।
পরে একই চত্বরে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভা হয়। জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংসদ আব্দুল ওদুদ।
বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ ড. পলাশ সরকার। ‘কৃষি প্রযুক্তি ও পুষ্টি মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় দৈনিক পত্রিকার সম্পাদকগণ ও জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।
বক্তারা, মানুষের শারিরিক পুষ্টি মেটাতে বিভিন্ন তথ্য তুলে ধরেন। স্বুস্থ সমাজ গঠনে কৃষিতে পুষ্টির অবদান ও শরীরে পুষ্টির চাহিদা মেটাতে করনীয় নিয়েও আলোচনা করা হয়। কৃষিকে এগিয়ে নিতে সকলে একসাথে আন্তরিকভাবে কাজ করার আহবান জানানো হয় ‘কৃষি প্রযুক্তি ও পুষ্টি মেলা’র আলোচনা সভায়।
এসময় সদর উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার, কৃষি উদ্যোক্তা মুনজের আলম মানিক, কৃষি বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তারা, জেলার কৃষি উদ্যোক্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
শেষে ‘কৃষি প্রযুক্তি ও পুষ্টি মেলা’র বিভিন্ন স্টল ঘুরে দেখেন অতিথিগণ। কৃষি প্রযুক্তি ও পুষ্টি মেলায় বিভিন্ন পুষ্টিজনিত ফল ও সবজি, একটি পুষ্টি কর্ণার, ১৫১টি জাতের আম, বিভিন্ন প্রজাতির পুষ্টি ফল নিয়ে ১৮টি স্টল রয়েছে। এ মেলা আগামী ১১ জুন পযন্ত চলবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.