চাঁপাইনবাবগঞ্জে ২ সপ্তাহব্যাপী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: করোনা প্রভাবে ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ২ সপ্তাব্যাপী জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। আজ রবিবার সকালে স্বাস্ব্যবিধি মেনে জেলার বিভিন্নস্থানে শিশুদের ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু করা হয় বলে নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

করোনা সতর্কতায় এবছর ২ সপ্তাহব্যাপী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে। এর মধ্যে সপ্তাহে ৪দিন করে মোট ৮দিন এই কর্মসুচী চালানো হবে বলে গত ১ অক্টোর জেলার গণমাধ্যমকর্মীদের নিয়ে মতবিনিময়কালে জানানো হয়।

সিভিল সার্জন জানান, ৪ অক্টোবর থেকে শুরু হওয়া জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পইন ২য় রাউন্ডে জেলার ১ লক্ষ ৯৫ হাজার ৯’শ ৯১ জন ১২-৫৯ মাস বয়সী শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে এবং ৬-১১ মাস বয়সী ২৫ হাজার ৪’শ ৩৫জন শিশুকে ১টি নীল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে জেলায় মোট ১২৫৯টি সেন্টারে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে ২ হাজার ৪’শ ২জন স্বেচ্ছাসেবক।

সিভিল সার্জন অফিস সুত্র জানায়, ১২-৫৯ মাস বয়সী সদর উপজেলায় ৫৩ হাজার ৩’শ ২৭, শিবগঞ্জে ৬৬ হাজার ৪’শ ৫০, গোমস্তাপুরে ৩০ হাজার ৭’শ ৪২, নাচোলে ১৬ হাজার ৯’শ ৯১, ভোলাহাটে ১১ হাজার ৫’শ জন এবং চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ১৬ হাজার ৯’শ ৮১ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল এবং ৬-১১ মাস বয়সী সদর উপজেলায় ৫ হাজার ৯’শ ৬৮, শিবগঞ্জে ৮ হাজার ৮০৫, গোমস্তাপুরে ৪হাজার ৮৮, নাচোলে ২ হাজার ৩’শ ৫৩, ভোলাহাটে ১ হাজার ৪’শ ৫০জন এবং চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ২ হাজার ৭’শ ৭১ জন শিশুকে ১টি নীল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পইন ২য় রাউন্ড সফলভাবে সম্পন্ন করতে জেলার সংবাদকর্মীসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.