চাঁপাইনবাবগঞ্জে ২২৭ জাতের আম নিয়ে ৩ দিনবাপী ‘আম মেলা’র উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ২২৭ জাতের আম নিয়ে ৩ দিনবাপী ‘আম মেলা’র উদ্বোধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ‘বঙ্গবন্ধু চত্বরে’ ফিতা কেটে প্রধান অতিথি হিসেবে এই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
পরে একই চত্বরে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক। জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন চাঁপাইনবাবগঞ্জ জেলার আম নিয়ে বিভিন্ন বিষয় তুলে ধরেন।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম। সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ ড. পলাশ সরকার। রপ্তানীযোগ্য আম উৎপাদন প্রকল্পের আওতায় ‘আম মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ ড. পলাশ সরকার জানান, জেলার ২২৭ জাতের আম নিয়ে এবছর বঙ্গবন্ধু চত্বরে আম মেলার উদ্বোধন করা হয়েছে। মেলা চলবে আগামী ১৩ জুন পর্যন্ত।
তিনি বলেন, অনেক হারিয়ে যাওয়া ও অপিচিত জাতের আম আম সংগ্রহ করা হয়েছে, এসব বিভিন্ন জাতের আম যেন নতুন প্রজন্ম জানতে পারে। আগামী বছর আরও জাতের আম সংগ্রহ করে আম মেলার আয়োজন করার চেষ্টা করা হবে।
এসময় সদর উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার, কৃষি বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তারা, জেলার কৃষি উদ্যোক্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শেষে মেলা’র বিভিন্ন স্টল ঘুরে দেখেন অতিথিগণ। মেলায় ২২৭ জাতের আম নিয়ে ১৮টি স্টল রয়েছে। এ মেলা আগামী ১৩ জুন পর্যন্ত চলবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.