চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৩১৯ গৃহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলার ১ হাজার ৩১৯ গৃহহীন অসহায় পরিবার বসবাসের জন্য গৃহ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী।
আজ শনিবার সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের সল্লা গ্রামে ভূমিহীন-গৃহহীন বিধবা, অসহায়, বয়স্ক, দুঃস্থ এবং প্রতিবন্ধী মানুষদের ৩৬টি গৃহহীন পরিবারকে জমির দলিলসহ গৃহ প্রদান করেন এবং তাদের সাথে কথা বলে জেলার গৃহগুলো উদ্বোধন ঘোষণা করেন।
‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা’ বাস্তবায়নের লক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দুই শতক জমির ওপরে নির্মিত প্রতিটি বাড়ির নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। দুই কক্ষ বিশিষ্ট বাড়ির সঙ্গে একটি রান্নাঘর, একটি সংযুক্ত টয়লেট ও ব্যবহারের জন্য প্রয়োজনীয় জায়গা রাখা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এসব বাড়িতে আরও ১০ হাজার টাকা করে ব্যয় করা হয়েছে।
এর মধ্যে সদর উপজেলায় ১৩০টি, শিবগঞ্জ উপজেলায় ৭৩৭টি, নাচোল উপজেলায় ২০০টি, ভোলাহাট উপজেলায় ১৫৭টি ও গোমস্তাপুর উপজেলায় ৯৫টি গৃহহীন পরিবার এ উপহার পাচ্ছে।
ভিডিও কনফারেন্সস্থলে বক্তব্য রাখেন, রাজশাহী বিভাগীয় কমিশনার মোঃ হুমায়ন কবীর খোন্দকার, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মহিলা সাংসদ ফেরদৌসী ইসলাম জেসী, জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মঈনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ আব্দুল ওদুদ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল ইসলাম সরকারের সঞ্চালনায় গৃহ উদ্বোধনী সমাবেশে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাগন, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম-পিপিএম বার, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মো. সুরুজ মিয়া, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডা. গোলাম রাব্বানী, দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আবুল কালাম, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক মো. শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির উজ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জাকিউল ইসলাম, জেলা প্রশাসনের এনডিসি মো. রবিন মিয়া, সহকারী কমিশনার আশরাফুল হক ও চন্দন করসহ ম্যাজিষ্ট্রেগণ, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান পিপিএমসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ, জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন, জনপ্রতিনিধি, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, বঙ্গবন্ধু সৈনিকলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতা-কর্মী, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, সুধীজন, জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা।
শেষে জেলার ঐহিত্যবাহী গম্ভিরা পরিবেশন করা হয়। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বঙ্গবন্ধু পরিবারের প্রয়াত সকল সদস্যের রুহের মাগফেরাত কামনা ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও স্বু-স্বাস্থ্য কামনা করে দোয়া করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.