চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্য অধিকার-স্বচ্ছতা এবং জবাবদিহিতা বিষয়ে অবহিতকরণ সভা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্য অধিকার-স্বচ্ছতা এবং জবাবদিহিতা বিষয়ে অবহিতকরণ সভা হয়েছে। জেলায় স্থানীয় পর্যায়ে স্বাস্থ্য অধিকার ও স্বাস্থ্যসেবার মানোন্নয়নে জনসচেতনতা সৃষ্টি, স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং সকল পর্যায়ে জনঅংশগ্রহণ নিশ্চিত করে স্বাস্থ্যসেবায় টেকসই উন্নয়ন সহায়ক পরিবেশ সৃষ্টি করার লক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম গঠন করা হয়েছে।
বাংলাদেশ হেলথ ওয়াচের সহযোগিতায় এবং প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির ব্যবস্থাপনায় এই ফোরাম গঠন করা হয়। আজ মঙ্গলবার দুপুরে জেলা শহরের বেলেপুকুরে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রধান কার্যালয়ের নকীব হোসেন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি প্রফেসর সুলতানা রাজিয়া।
অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সিভিল সার্জনের প্রতিনিধি ডা. শাহনাজ খাতুন। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক ও জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সাধারণ সম্পাদক হাসিব হোসেন। স্বাস্থ্য অধিকার ফোরামের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন বাংলাদেশ হেলথ ওয়াচের মাঠ কার্যক্রমের সমন্বয়কারী শশাঙ্ক বরণ রায়। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রয়াসের প্রোগ্রাম ম্যানেজার (প্রশিক্ষণ) আব্দুস সালাম।
আজ মঙ্গলবার এক উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। এ উপলক্ষে জেলার সরকারি, বে-সরকারি প্রতিষ্ঠান, সুশীল সমাজ এবং সাংবাদিকদের মধ্যে জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণের লক্ষে এই উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আয়োজকরা জানান, স্বাস্থসেবা প্রাপ্তির ক্ষেত্রে স্বাস্থ্যবিভাগ ও জনসাধারণের মধ্যে সেতু হিসেবে কাজ করবে ‘জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম’।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুল আলম, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ডাবলু কুমার ঘোষ, রেডিও মহানন্দার স্টেশন ম্যানেজার আলেয়া ফেরদৌসসহ জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সদস্য, বাংলাদেশ হেলথ ওয়াচের প্রতিনিধি ও প্রয়াসের অন্য কর্মকর্তারা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.