চাঁপাইনবাবগঞ্জে স্বরসতী পূজা উলপক্ষে বানী অর্চনা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: স্বরসতী পূজা উপলক্ষে নানা আয়োজনে বানী অর্চণা অনুষ্ঠান হয়েছে চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজে। আজ বৃহস্পতিবার সকাল থেকেই শুরু হয় বীনাপানির পাদপদ্মে শ্রদ্ধার্ঘ নিবেদন।

শুক্লপক্ষের শ্রীপঞ্চমীর পূণ্যতিথিতে আয়োজনের মধ্যে ছিলো, পূজা অর্চণা, পুস্পাঞ্জলি অর্পণ, প্রসাদ বিতরণ, আলোচনা সভা, ভজন সংগীত, বৈদিক নৃত্য ও বৈষ্ণবীয় নাট্যানুষ্ঠান, আরতী, প্রতিমা বিসর্জন। বানী অর্চণা উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজ মাঠে আলোচনা সভা হয়।

চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজের উদ্যোগে ও কলেজের সনাতন একতা সংঘের সহযোগিতায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ ও আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু। বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মো. খাইরুল ইসলাম। দিবসের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন আয়োজনের পৃষ্ঠপোষক কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. রবিউল ইসলাম, আয়োজনের আহবায়ক কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু।

এসময় অব. অধ্যাপক কনক রঞ্জন দাসসহ নবাবগঞ্জ সরকারী কলেজের শিক্ষার্থী, শিক্ষকগণ, গণ্যমান্য ব্যক্তিসহ সনাতন ধর্মালম্বীরা উপস্থিত ছিলেন। স্বরস্বতী পুজায় বিদ্যাপিঠের সকল শিক্ষার্থীর জন্য মঙ্গল কামনা করা হয়।

এছাড়াও চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বাসা বাড়িতে স্বরসতী পুজার আয়োজন হয়। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছিলো উৎসব মূখর পরিবেশ। প্রতিমা স্থাপন, পূজো, ঠাকুরের চরনে পুষ্প অর্পন ও প্রার্থনার মধ্য দিয়ে পুজার আনুষ্ঠানিকতা শেষ হয়।

জেলার ৫ উপজেলায় পূজা মন্ডপ, শিক্ষা প্রতিষ্ঠান ও বাসা বাড়ীতে পূজার আয়োজন হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.