চাঁপাইনবাবগঞ্জে স্থানীয় পর্যায়ে এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় ও জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তার।

আজ মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদ হলরুমে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দীন আহমেদ শিমুল, সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মইনুদ্দীন মন্ডল, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের সদস্য ও সার্ক কৃষি কেন্দ্রের পরিচালক ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান পিপিএম।

এসময় আরো উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম তাজকির উজ জামান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আবুল কালাম, কর্মশালায় অংশ নেয়া জেলার বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীসহ অন্যান্যরা। প্রধান অতিথির বক্তব্য প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তার বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাদের যে স্বপ্ন দেখিয়েছিলেন, তার বাস্তবায়নই এখনকার ডিজিটাল বাংলাদেশ।

আর সেই স্বপ্ন পূরনে গুরুত্বপূর্ণ ভূমকা রাখছে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন। যে ১৭ টি লক্ষ্য এসডিজিতে রয়েছে, দেশের সকল নাগরিক নিজ অবস্থান থেকে কাজ করলে তা বাস্তবায়ন করা খুবই সহজ হবে।

সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে তিনি বলেন, বর্তমান সরকার দেশে দারিদ্রের হার ২২ শতাংশে নামিয়ে এনেছে। মাতৃমৃত্যু, বাল্যিবিয়ের হার কমেছে অনেক বেশি।

এসডিজি বাস্তবায়ন হলে দেশের জনসংখ্যা জনসম্পদে পরিনত হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.