চাঁপাইনবাবগঞ্জে স্কুল ব্যাংকিং কনফারেন্স ও মেলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: স্কুল ব্যাংকিং করফারেন্স ও ব্যাংকিং মেলা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। লিড ব্যাংক হিসেবে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর উদ্যোগে এবং জেলার ২৭টি ব্যাংকের শাখার সমন্বয়ে এই উপলক্ষে র‌্যালী বের হয়।

আজ শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা পার্ক থেকে জেলার ব্যাংক কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে বের হয়ে র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। র‌্যালীতে অংশ নেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলামসহ অন্যান্য অতিথিবৃন্দ। শেষে নবাবগঞ্জ টাউন ক্লাব মিলনায়তনে লিড ব্যাংক পদ্ধতিতে শিক্ষা প্রতিষ্ঠানভিত্তিক আর্থিক শিক্ষা ও সেবা পরিচালনা বিষয়ক স্কুল ব্যাংকিং কনফারেন্স হয়। দিনব্যাপী স্কুল ব্যাংকিং কনফারেন্স ও ব্যাংকিং মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হক।

 

 

সভাপতিত্ব করেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মো. খাজামুদ্দীন তালুকদার। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের রাজশাহী জোনের মহাব্যবস্থাপক নুরুন নাহার, সহকারী জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ সাইফুল মালেক, বাংলাদেশ ব্যাংকের ঢাকা প্রধান কার্যালয়ের উপ-পরিচালক জয়নাল আবেদীন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর চাঁপাইনবাবগঞ্জ জোনাল কার্যালয়ের জোনাল ব্যবস্থাপক ও স্কুল ব্যাংকিং কনফারেন্স এর আহবায়ক মো. আব্দুল্লাহ সালাহ উদ্দিন গাজী। উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন ব্যাংকের শাখার কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষার্থী, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। নবাবগঞ্জ ক্লাব চত্বরে বিভিন্ন ব্যাংকের ৬টি স্টল নিয়ে স্কুল ব্যাংকিং মেলা হয়। মেলায় শিক্ষার্থীরা ভিড় জমায়। স্কুল ব্যাংকিং করফারেন্সে জেলার ২৭টি বিদ্যালয়ের ২৭০জন শিক্ষার্থী অংশ নেয়।

শেষে শিক্ষার্থীদের হাতে ব্যাগসহ অন্যান্য শিক্ষা সামগ্রী তুলে দেন অতিথিরা। বক্তারা শিক্ষার্থীদের বেশী বেশী সঞ্চয়ী, আত্মবিশ্বাসী, আত্মসম্মানী, মুক্তচিন্তার অধিকারী হয়ে নিজেকে গড়ে তোলার আহবান জানান।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলায় ২০ হাজার ৫’শ ৯৮টি শিক্ষার্থীর হিসাব নম্বরে প্রায় ৫ কোটি টাকা জমা রয়েছে বিভিন্ন ব্যাংকে। দেশে প্রায় ১৫ লক্ষাধিক শিক্ষার্থীদের হিসাব নম্বরে প্রায় ১৫’শ কোটি টাকা জমা রয়েছে বলে জানান ব্যাংক কর্তৃপক্ষ। #

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।

Comments are closed, but trackbacks and pingbacks are open.