চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের হাতে ভূয়া ডিবি গ্রেফতার


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণার গোপন সংবাদে অভিযান চালিয়ে মো. আলী হাসান (১৯) নামে এক ভূয়া ডিবি পুলিশকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা।
আজ বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন ক্যাম্প কমান্ডার সহকারী পুলিশ সুপার মো, ওমর আলী।
গ্রেফতারকৃত আলী হাসান শিবগঞ্জ উপজেলার চককীর্তী হাজিটোলা গ্রামের মো. মাইনুল ইসলামের ছেলে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল ৮ ডিসেম্বর বিকেল সাড়ে ৫টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট বাজারস্থ তরকারি পট্টি এলাকার যাত্রী ছাউনীর পাশে অভিযান চালায়।
এসময় ভূয়া ডিবি পুলিশ মোঃ আলী হাসান (১৯)কে একটি পুলিশ লেখা হ্যান্ডকাফ, ভূয়া ডিবি আইডি কার্ড, বাঁশি-একটি, রশি-১টিসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।
ঘটনার বিবরণে র‌্যাব জানায়, আলী হাসান অবৈধ সুযোগ-সুবিধা অর্জনের জন্য ডিবি পুলিশের ভুয়া আইডি কার্ড ব্যবহার করত এবং শিবগঞ্জ থানা এলাকায় স্থানীয় লোকজনের কাছে নিজেকে ডিবি পুলিশ সদস্য হিসেবে পরিচয় দিত। বিভিন্ন সময়ে হাতকড়া প্রদর্শন করে মামলার ভয় দেখিয়ে শিবগঞ্জ থানা এলাকায় ব্যবসায়ীদের কাছ থেকে নগদ অর্থ আদায় করত।
এছাড়াও বিভিন্ন ধরনের অপরাধীদের প্রোফাইল ও তথ্য উপাত্ত সংগ্রহ করে তাদেরকে মোবাইল ফোনের মাধ্যমে বøাকমেইল করে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে টাকা আদায় ও তাদের আত্বীয় স্বজনদের হয়রানি করত। বিভিন্ন মাদক ব্যবসায়ীর কাছে আইন শৃংঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে তাদের মাদক ব্যাবসা নির্বিঘেœ চালিয়ে যাওয়ার আশ্বাসে মাসিক চাঁদা গ্রহন করত।
তার বিরুদ্ধে স্থানীয় জনগণকে হুমকি ও হয়রানি করে অর্থ আদায়ের বিষয়ে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প বেশ কয়েকটি অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব সদস্যরা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে দীর্ঘদিন ধরে নিজেকে ভূয়া ডিবি পুলিশ পরিচয়ে মানুষের নিকট হতে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.