চাঁপাইনবাবগঞ্জে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে চিত্রাংকন, আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক উৎসব হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। আজ মঙ্গলবার সকালে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমী চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন।

বিশেষ অতিথি ছিলেন নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলম, মোহিত কুমার দাঁ, অবসরপ্রাপ্ত সরকারী কলেজ শিক্ষক মো. শাহআলম, জেলা প্রশাসনের এনডিসি নয়ন কুমার রাজবংশী। উপস্থিত ছিলেন কবি এনামুল হক তুফান, স্থানীয় কবি, সাহিত্যিক, সাংস্কৃতিককর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে চিত্রাংকন, কবিতা আবৃত্তি, রবীন্দ্র ও নজরুল সংগীত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। বক্তারা বলেন, একটি শিশু যখন সংস্কৃতি চর্চায় ব্যস্ত থাকে, তখন সে শিশুর বিকল্প বা বিপথে যাওয়ার কোন সময়ই থাকে না। তাই সংস্কৃতি চর্চা করা আমাদের জন্য অত্যন্ত জরুরী। সংস্কৃতি মানুষকে সুন্দর করে গড়ে উঠতে সহায়তা করে।

শিশুদেরকে বেশী বেশী করে শ্রেণী বইয়ের পাশাপাশি বিভিন্ন গল্পের বই বা উপন্যাস পড়তে হবে, তাহলেই দেশ-বিদেশের প্রতিষ্ঠিত ও খ্যাতিমান ব্যক্তিদের সম্পর্কে জানতে ও বুঝতে পারবে। ফলে আজকের শিশুদের মাঝে উৎসাহ সৃষ্টি করতে হবে। এসব বিষয়ে উৎসাহ সৃষ্টি ও শিশুদের মাঝে আগ্রহ সৃষ্টির কাজ করছে জেলা শিশু একাডেমী ও জেলা শিল্পকলা একাডেমী। এই ধারা অব্যহত রাখতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন আয়োজক কর্তৃপক্ষ।

উল্লেখ্য, কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে চিত্রাংকন, আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতায় অংশ নেয় শতাধিক শিক্ষার্থী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.