চাঁপাইনবাবগঞ্জে মোট করোনায় আক্রান্ত ১১৬, মোট সুস্থ ৯০, ঝুঁকিতে জেলা বলছে স্বাস্থ্য বিভাগ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা মোট ১১৬ জন। জেলায় সুস্থ্য হয়েছেন মোট ৯০ জন রোগী। বর্তমানে জেলায় রোগী ২৬ জন। গতকাল মঙ্গলবার (০৭ জুলাই) রাজশাহী ল্যাব থেকে আসা ৭০টি নমুনা পরীক্ষার রেজাল্টে ১৬ জনের পজেটিভ আসে। নমুনা পরীক্ষা পেন্ডিং রয়েছে ৫ শতাধিক।

তবে পরিবার নিয়ে রাজশাহীতে অবস্থান করায় এর মধ্যে একজনকে রাজশাহীর গণনায় রাখা হয়েছে। জেলায় মোট রোগী ১১৭ জন হলেও জেলায় বর্তমানে রোগীর সংখ্যা ১১৬ জন। আগের নমুনা পরীক্ষার পজেটিভের শতকরা হার হিসেবে সাড়ে ৩ ভাগ, আর এই নমুনা পরীক্ষায় পজেটিভের শতকরা হার ২২ ভাগ। যা দেশের স্বাস্থ্য অধিদপ্তরের শতকরা হারের সমান। তাই চাঁপাইনবাবগঞ্জ জেলা বর্তমানে অনেকটায় ঝুঁকির মধ্যে রয়েছে বলে মনে করছেন জেলা সিভিল সার্জন। সকলকে সরকারী স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ জেলা স্বাস্থ্য দপ্তরের।

চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী আজ বুধবার (০৮ জুলাই) বিকেলে বিষয়গুলো নিশ্চিত করে জানান, চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা মোট ১১৬ জন। জেলায় সুস্থ্য ৯০ জন রোগী। বর্তমানে জেলায় রোগী ২৬ জন।

গতকাল মঙ্গলবার (০৭ জুলাই) রাজশাহী ল্যাব থেকে আসা ৭০টি নমুনা পরীক্ষার রেজাল্টে ১৬ জনের পজেটিভ আসে। নমুনা পরীক্ষা পেন্ডিং রয়েছে ৫ শতাধিক। বর্তমানের নমুনা পরীক্ষায় পজেটিভের শতকরা হার ২২ ভাগ। যা দেশের স্বাস্থ্য অধিদপ্তরের শতকরা হারের প্রায় সমান। তাই চাঁপাইনবাবগঞ্জ জেলা বর্তমানে অনেকটায় ঝুঁকির মধ্যে রয়েছে।

তিনি আরও বলেন বর্তমানে আমের মৌসুমের বিভিন্ন জেলা থেকে আসা মানুষদের জন্যই এই সংক্রমনের হার বেশী এবং আগামীতে কোরবানীর ঈদে আবারও হয়তো সংক্রমনের হার আশংকাজনক হারে বাড়তে পারে।

তিনি জানান, সকলকে অন্তঃতপক্ষে মাক্স পরাটা নিশ্চিত করতে পারলে, অনেকটাই করোনা সংক্রমন থেকে রক্ষা পাওয়া সম্ভব। কিন্তু সাধারণ মানুষ এটা বুঝছেন না এবং মানছেন না। স্বাস্থ্যবিধি মেনেও চলছেন না জেলার প্রায মানুষ।

তিনি সকলে মিলে সচেতনতার মাধ্যমে এই ভয়ংকরী করোনা ভাইরাস মোকাবেলায় কাজ করার অনুরোধ জানান। সকলকে সরকারী স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ জানান সিভিল সার্জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.