চাঁপাইনবাবগঞ্জে মেলা উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আগামীকাল মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা স্টেডিয়ামে উদ্বোধন হচ্ছে সপ্তাহ ব্যাপি ‘আঞ্চলিক এস.এম.ই পণ্য মেলা’। এই উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। আজ সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে চাঁপাইনবাবগঞ্জ জেলা স্টেডিয়ামে শেষ হয়। স্টেডিয়ামে বেলুন উড়িয়ে মেলা চত্বর পরিদর্শন করেন অতিথিরা।

শোভাযাত্রায় নেতৃত্ব দেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম তাজকির উজ জামান, বিসিক চাঁপাইনবাবগঞ্জের সহকারী মহাপরিচালক মো. শফিকুল আলম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসা. সাহিদা আখতার, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক মো. শহিদুল ইসলাম ও এম কোরাইশী মিলু, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা। ‘আঞ্চলিক এস.এম.ই পণ্য মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. নূর-উর-রহমান।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম, দি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রি’র সভাপতি মো. এরফান আলী। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির-উজ-জামান।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলা স্টেডিয়ামে জেলা প্রশাসন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক), জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি (নাসিব), চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সহযেগিতায় ও এস.এম.ই ফাউন্ডেশনের উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জ জেলা স্টেডিয়ামে জেলার ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরনে সহায়তার লক্ষে ১২ ফেব্রুয়ারী থেকে ১৮ ফেব্রুয়ারী পর্যন্ত ৭দিনব্যাপী ‘আঞ্চলিক এস.এম.ই পণ্য মেলা’ আয়োজন করা হয়েছে। মেলায় কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারী শিল্প, খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প, চামড়া ও চামড়াজাত পণ্য শিল্প, পাট ও পাটজাত শিল্প, হস্ত ও কারুশিল্পসহ বিভিন্ন দেশী-বিদেশী পণ্যের প্রদর্শণী স্টল থাকবে প্রায় ৫০টি। এছাড়াও মেলায় দেশীয় বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলা মেলা সকলের জন্য উম্মুক্ত। ‘আঞ্চলিক এস.এম.ই পণ্য মেলা’ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.