চাঁপাইনবাবগঞ্জে মাস্ক না পরায় ১০৬ জনের জরিমানা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ শহর ও শিবগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি মেনে দোকান পরিচালনা না করায় ১০৬ জনকে ১’শ থেকে ৫’শ টাকা পর্যন্ত জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। জেলা করোনা প্রতিরোধ কমিটির সভার পর গতকাল রবিবার পৃথক পৃথক অভিযানে এই জরিমানা করা হয়।

এছাড়া মাস্ক পরতে এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে এবং প্রয়োজন ছাড়া সন্ধ্যার পর ঘরের বাইরে না যাওয়ার জন্য জেলা পুলিশ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা মাইকিংও করেছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, মূলত মাস্ক না পরার জন্য মোবাইল কোর্টের অভিযান জোরদার করা হয়েছে। রোববার জেলা শহরে ৬ জন ম্যাজিষ্ট্রেট অভিযান পরিচালনা করেন।

এসময় দন্ডিত ৪৫ জনের মধ্যে ২ জন দোকানদার ও ৬ জনের একটি পিকনিক দলও রয়েছে। তিনি আরও বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। স্বাস্থ্যবিধি মানতে পরামর্শ দেয়ার পাশাপাশি প্রয়োজনে আইন প্রয়োগ করা হচ্ছে। অযথা সাধারণ মানুষ যাতে ঘোরাফিরা না করে সেজন্য বারবার আমরা মাইকিং করে বলে যাচ্ছি।

কারণ, এখন খুবই বিপজ্জনক সময়। এই সময়টাতে মানুষকে ঘরে থাকতেই হবে। এ মহামারি থেকে রক্ষা পেতে সামাজিক দুরত্ব মেনে চলাফেরা, স্বাস্থ্যবিধি মানা ও সচেতনতার কোন বিকল্প নেই।

অন্যদিকে, শিবগঞ্জেও ইউএনও সাকিব-আল-রাব্বির নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। ওই উপজেলায় ৬১জনকে মাক্স না পরায় জরিমানা করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.