চাঁপাইনবাবগঞ্জে মহিউদ্দীন জাহাঙ্গীর সেতুর টোল বন্ধের জোর দাবী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর সেতুর টোল আদায়ের প্রতিবাদ এবং টোল বন্ধের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। আজ শনিবার সকালে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর সেতুর রেহাইচর টোল চত্বরে সদর উপজেলা, নবাবগঞ্জ সরকারি কলেজ ও চাঁপাইনবাবগঞ্জ পৌর ছাত্রলীগের আয়োজনে এ মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর সভাপতি ডা. গোলাম রাব্বানী, সাধারন সম্পাদক নাহিদ ইসলাম মুন, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন, সাধারন সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ, সাবেক সভাপতি সাকিউল ইসলাম সাকিল। এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কৌশিক আহমেদ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান পরশসহ সদর উপজেলা, নবাবগঞ্জ সরকারি কলেজ ও চাঁপাইনবাবগঞ্জ পৌর ছাত্রলীগের নেতাকর্মীরা।

মানববন্ধনের ফলে প্রায় ২ ঘন্টা ধরে সেতুর দুই ধারে যানজটের সৃষ্টি হয়। এসময় বক্তারা জানান, ১৯৯০ সালে নির্মাণ হওয়া এই সেতুর ২৯ বছর পেরিয়ে গেলেও ইজারা দেয়ার মাধ্যমে এখনও চলছে টোল আদায়। হিসেব অনুযায়ী এতদিনে এ সেতুটি নির্মাণে যে অর্থ ব্যয় হয়েছে তা আয় হওয়ার পরেও বন্ধ হয়নি ইজারা, বন্ধ হয়নি টোল আদায়ও। টোল আদায়কে কেন্দ্র করে হরহামেশাই বাকবিতন্ডা, হাতাহাতি ও সংঘর্ষের ঘটনাও ঘটছে। যার সর্বশেষটি ঘটেছে কয়েকদিন আগে, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যানের বহরে থাকা নেতাকর্মী সমর্থক ও সংশ্লিষ্ট সেতু ইজারাদার টোল আদায়কারীদের সাথে। মানববন্ধন শেষে, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বরাবর স্মারকলিপি প্রদান করে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। উল্লেখ্য, টোল আদায়কে কেন্দ্র করে চাঁপাইনবাবগঞ্জের মানুষের মধ্যে দেখা দিয়েছে চাপা ক্ষোভ আর হতাশা। এরই মাঝে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে টোল আদায় বন্ধে সোচ্চার হতে দেখা গেছে জেলার বিভিন্ন শ্রেণীপেশার মানুষকে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.