চাঁপাইনবাবগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের উদ্যোগে বাজার তদারকিমূলক অভিযান অভিযান চালানো হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার পুরাতন বাজারে এই অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে অভিযানে, দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম।

তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, জেলার সদর উপজেলার পুরাতন বাজারে বিভিন্ন দোকান ঘুরে দেখা যায়, কিছু দোকানে কোন মূল্য তালিকা নেই এবং মূল্যের অসামঞ্জস্যতা লক্ষ করা যায়। কিছু দোকানে চাল, ডাল, পেঁয়াজ, রসুন, আদা ইত্যাদি নিত্য প্রয়োাজনীয় পণ্যের ক্রয় ভাউচারও নেই।

এসব বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয় যেন অতিরিক্ত মুনাফালোভী না হয় ও মূল্যে কারসাজি না করেন। এছাড়া প্রতিষ্ঠান মালিকদের সামাজিক দূরত্ব বজায় রাখা, ন্যায্য মূল্যে পণ্য বিক্রয় করা ও মূল্য তালিকা প্রদর্শন করার বিষয়ে সচেতন হওয়ার আহবানও জানানো হয়।

অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে আব্দুর রহমান স্টোরকে ২ হাজার টাকা, আলিশা দিদার স্টোরকে ২ হাজার টাকা এবং মেসার্স ইউনুস স্টোরকে ২ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.