চাঁপাইনবাবগঞ্জে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ে সাংবাদিকদের নিয়ে মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) বাস্তবায়ন উপলক্ষে জেলা পর্যায়ে সাংবদিকদের নিয়ে মতবিনিময় সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। আজ মঙ্গলবার সকালে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের বাস্তবায়নে ও চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভা হয়।

সিভিল সার্জন ডা. সায়ফুল ফেরদৌস মোহাম্মদ খায়রুল আতাতুর্ক জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) বাস্তবায়ন বিষয়গুলো সাংবাদিকদের সামনে তুলে ধরেন এবং আগামী ৯ ফেব্রুয়ারী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) সফলভাবে সম্পন্ন করার জন্য মিডিয়াকর্মীসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রবীন সাংবাদিক ডি.এম তালেবুন্নবী ও মুক্তিযোদ্ধা প্রবীন সাংবাদিক মো. তসলিম উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি এমরান ফারুক মাসুম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, সাপ্তাহিক সোনামসজিদের সম্পাদক মোহা. জোনাব আলী, মো. শামসুল হক, নাসিম মাহমুদ, মো. আমিনুল ইসলাম, হোসেন শাহনেওয়াজ, রফিকুল আলম, আলহাজ্ব নাইমুল হক, হারুন অর রশিদ, মো. আব্দুল্লাহ, মো. আব্দুল ওহাব, আকতারুল ইসলাম, মো. রবিউল টুটুল, জারিফ আলী, সিভিল সার্জন অফিসের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার ডলি, জেলা ইপিআই সুপার আমিরুল মোমেনীন জীবনসহ জেলার স্থানীয় পত্রিকার সম্পাদকগণ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা।

সভায় জানানো হয়, আগামী ৯ ফেব্রুয়ারী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) এ জেলার ২ লাখ ১ হাজার ৭১ জন শিশুকে একটি করে নীল রঙের ও একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২৪ হাজার ৩০জন শিশুকে একটি করে নীল রঙের ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৭৭ হাজার ৯৪১জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। সভায় সিভিল সার্জন চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালের বিভিন্ন সমস্যা সমাধানের বিষয়ে আলোচনা করেন। তিনি বলেন, বাংলাদেশে রেনেটা ঔষধ কোম্পানীর তৈরী ভিটামিন এ প্লাস খাওয়ানোর জন্য জেলায় ২ হাজার ৪’শ ২জন স্বেচ্ছাসেবক কাজ করবে। তিনি আরও বলেন ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন খেলে শিশুর ডায়রিয়া প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়, শিশুর সার্বিক রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং শিশুর শারীরিক বৃদ্ধিতে সহায়তা করে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.