চাঁপাইনবাবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী পালন

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, স্বাধীন বাংলাদেশের ক্রীড়া জগতের উজ্জ্বল নক্ষত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৩তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে এ উপলক্ষে শুক্রবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শেখ কামালের অস্থায়ী প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বীর মুক্তিযোদ্ধাগনসহ বিভিন্ন সরকারী-বেসরকারী, স্বেচ্ছাসেবী, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। অতিথি ছিলেন পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম-পিপিএম (বার)।
উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ ড. প্রফেসর শংকর কুমার কুন্ডু, নবাবগঞ্জ মহিলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা বেগম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ¦ রুহুল আমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব উল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক দেবেন্দ্র নাথ উরাঁও, বীর মুৃক্তিযোদ্ধা আলহাজ¦ মোস্তাক হোসেনসহ বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ ও বিভিন্ন সরকারী-বেসরকারী, স্বেচ্ছাসেবী, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। বক্তারা বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর স্মৃতিচারন করে জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।
বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর জন্মবার্ষিকী উপলক্ষে মরহুমের রুহের মাগফেরাত কামনায় ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের আয়োজনে জেলার সকল মসজিদে কোরআন খতম ও দোয়া করা হয়।
এছাড়া সুবিধাজনক সময়ে জেলার সকল মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থণা করা হয়। বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে সার্কিট হাউস চত্বরে বিকেলে যুব উন্নয়ন অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা অফিসের উদ্যোগে চারা রোপন ও বিতরন করা হয়।
সকল কর্মসূচীতে জেলা প্রশাসন ও বিভিন্ন সরকারী-বেসরকারী, স্বেচ্ছাসেবী, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.