চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বিশ্ব যক্ষ্মা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৯টায় জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) জেলা শাখা, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস ও ডেমিয়েন ফাউন্ডেশন বাংলাদেশ’র চাঁপাইনবাবগঞ্জ শাখার যৌথ আয়োজনে কর্মসূচী পালন করা হয়।
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস চত্বর থেকে বের হয়ে র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। শেষে শহরের বক্ষব্যাধী হাসপাতাল চত্বরে আলোচনা সভা হয়।
‘বিনিয়োগ করি যক্ষ্মা নির্মূলে, জীবন বাঁচায় সবাই মিলে’ শ্লোগানে কর্মসূচীতে উপস্থিত ছিলেন জেলা নাটাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরী, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. এম এ মাতিন, বক্ষব্যাধী ক্লিনিকের জুনিয়র কনসালটেন্ট ডা. মো. তৌহিদুল ইসলাম, জেলা নাটাব সদস্য মো. আনিসুর রহমানসহ নাটাবের বিভিন্নস্তরের সদস্য, নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীরা, শিশু শিক্ষা নিকেতনের শিক্ষার্থীরা, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের বিভিন্নস্তরের কর্মকর্তা-কর্মচারী, ডেমিয়েন ফাউন্ডেশন বাংলাদেশ’র চাঁপাইনবাবগঞ্জ শাখার সদস্যরা।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ডেমিয়েন ফাউন্ডেশনের যক্ষ্মা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. আল ইমরান। বক্তারা যক্ষ্মা নিয়ন্ত্রণে সমাজের সকলস্তরের মানুষকে এগিয়ে আসার আহবান জানান।
যক্ষ্মা রোগ প্রতিরোধে জেলা নাটাবের উদ্যোগে ইমাম, শিক্ষক, মুক্তিযোদ্ধা, আইনজীবী, সাংবাদিক, ক্রীড়া সংগঠক, সাংস্কৃতিক কর্মী, এনজিও কর্মী, সুশীল সমাজ, পরিবহন শ্রমিক ও রিক্সাচালকদের সাথে মতবিনিময়ের মাধ্যমে সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছে।
বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) এর জন্ম হয় ১৯৪৮ সালে। জন্মলগ্ন থেকেই জনসচেতনার মাধ্যমে দেশব্যাপী যক্ষ্মা রোগ প্রতিরোধে কাজ করে আসছে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব)।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.