চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব এইডস দিবস পালিত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ‘সারা বিশ্বের ঐক্য, এইডস প্রতিরোধে সবাই নিবো দায়িত্ব’ শ্লোাগানে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। জেলার সিভিল সার্জন অফিসের আয়োজনে দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা হয়। আজ মঙ্গলবার সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক, আসক্ত পুনর্বাসন সংস্থা-আপস ও লাইট হাউস কনসোর্টিয়ামের সহযোগিতায় জেলা সিভিল সার্জন অফিস হতে একটি র‌্যালী বের হয়ে সড়কের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।

পরে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়। সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা চৌধুরী আব্দুল্লাহ আস সামস্, মোসা. শামশুন নাহার, মেডিকেল অফিসার রাকিবুল ইসলাম, ব্র্যাকের জেলা সমন্বয়কারী মমেনা খাতুন, লাইট হাউসের হিজরা সম্প্রদায়ের প্রতিনিধি ববিতা, স্বাস্থ্য সহকারী রাসেল সরদার।

আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে এইডসের হার অনেক কম। বর্তমানে দেশে .০১ শতাংশ জনগোষ্ঠী এইডসে আক্রান্ত রয়েছে। সরকারের নানামুখী পদক্ষেপে আক্রান্তের হার শূণ্য করা হবে। তারা আরও বলেন, সারাবিশ্বে প্রতিদিন ৫ হাজার রোগী এইডসে সনাক্ত হয়, যাদের মধ্যে ৫’শ জন্যই কিশোর-কিশোরী। তাই এ বিষয়ে কমবয়সী ছেলে-মেয়েদেরকে সচেতন করার আহবান জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.