চাঁপাইনবাবগঞ্জে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে বিজিবি-বিএসএফ’র ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভা হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০ টা থেকে দেড় টা পর্যন্ত এই সাক্ষাত ও মতনিবিময় হয়। বিএসএফ এর আহ্বানে সীমান্ত পিলার ১৮৬ হতে ২০০ গজ ভারতের অভ্যন্তরে ভারতের ২৪ বিএসএফ ব্যাটালিয়নের অধীনস্থ মাহাদিপুর ক্যাম্প সংলগ্ন স্থানে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে এই সৌজন্য সাক্ষাত অনুষ্ঠান হয়।

এতে বাংলাদেশের পক্ষে স্টাফ অফিসারসহ ১৬ সদস্য দলের নেতৃত্ব দেন চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯ বিজিবি রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মাহমুদুল হাসান, পিএসসি এবং ভারতের পক্ষে ১৬ সদস্য দলের নেতৃত্ব দেন ২৪ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী অনিল কুমার হটকার। সাক্ষাতে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক সোনামসজিদ আইসিপির উন্নয়ন ও যাত্রী সাধারনের যাতায়াতের সুবিধার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের বিষয়গুলি তুলে ধরেন। সীমান্তের বিষয়গুলি বিএসএফ কমান্ড্যান্ট বিষয়টি বিবেচনা করতঃ পরবর্তীতে জানানো হবে বলে আশ্বস্ত করেন। পরবর্তীতে সীমান্তে বসবাসরত নিরীহ জনসাধারণের উপর ভবিষ্যতে গুলিবর্ষন ও নির্যাতন না করা, চোরাচালান ও মাদকদ্রব্য পাচার প্রতিরোধ করা, অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও বিস্ফোরক পাচার প্রতিরোধ করা, নিচ্ছিদ্র সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা এবং সমন্বিত টহল পরিচালনার বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে সীমান্তে বিরাজমান শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখার বিষয়ে উভয় পক্ষ সম্মত হয়। দু’পক্ষই বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তির আলোকে উদ্ভূত যে কোন সমস্যা উভয় পক্ষের মধ্যে আলোচনা ও তথ্য আদান প্রদানের মাধ্যমে দ্রুত সমাধানের লক্ষ্যে আন্তরিক ও ঐকান্তিক প্রচেষ্টা অব্যাহত রাখতে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে। বিষয়টি চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯ বিজিবি রহনপুর ব্যাটালিয়নের অধিনায়কের পাঠানো এক প্রেসনোটে নিশ্চিত করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.