চাঁপাইনবাবগঞ্জে বিএনপি’র সকল ইউনিট কমিটি বিলুপ্ত ঘোষণা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে বিএনপির উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। জেলা বিএনপির আহবায়ক কমিটির সভায় এই ঘোষণা দেয়া হয়।
দলীয় কর্মকান্ডে গতিশীলতা নিয়ে আসার লক্ষে কমিটিগুলো পুনর্গঠন এর প্রয়োজনীয়তা অনুভব করে সোমবার চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত দেয়া হয়।
জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া, সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রফিকুল ইসলাম টিপু ও সদস্য সচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে সোমবার সন্ধ্যায় জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়ার সভাপতিত্বে সভা হয়। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সভায় উপস্থিত একাধিক নেতা নিশ্চিত করেন।
জেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম জানান, বিলুপ্ত থানা, পৌর ও ইউনিয়ন ইউনিট কমিটিগুলোতে আহ্বায়ক কমিটি গঠনের জন্য জেলা নেতাদের সফরসূচির তারিখ ও সময় যত দ্রুত সম্ভব জানানো হবে।
তিনি আরও বলেন, আগামী দুই মাসের মধ্যে গণতান্ত্রিক প্রক্রিয়ায় প্রতিটি ইউনিটে নতুন কমিটি গঠন করা হবে। জেলা কমিটির আহ্বায়ক গোলাম জাকারিয়া জানান, খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগবান করতে নতুন কমিটি গঠনের কোনও বিকল্প নেই। আগামী দুই মাসের মধ্যে সকল ইউনিট কমিটি গণতান্ত্রিক প্রক্রিয়ায় গঠন করা হবে।
তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে গত ৮ ডিসেম্বর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটি গঠিত হয়। এরই ধারাবাহিকতায় সব পৌর ও উপজেলা কমিটি বিলুপ্ত হলো এবং কমিটিগুলো দ্রুতই গঠন করে দলীয় কর্মকান্ডে গতিশীলতা নিয়ে আসা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.