চাঁপাইনবাবগঞ্জে বিএনপির সমাবেশে পুলিশি বাধা, দুলুকে সীমানা থেকেই ফেরত পাঠিয়েছে পুলিশ, পুলিশের অস্বীকার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং ন্যায্যমূল্যে পর্যাপ্ত দ্রব্য সামগ্রী বিক্রির দাবিতে চাঁপাইনবাবগঞ্জে ডাকা বিএনপির সমাবেশে বাধা দিয়েছে পুলিশ। সমাবেশে যোগ দিতে আসা কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে চাঁপাইনবাবগঞ্জ জেলার সীমানা দ্বারিয়াপুরে প্রবেশ করতে না দিয়ে ফেরত পাঠিয়েছে পুলিশ। বুধবার দুপুরে এঘটনা ঘটে।
এদিকে, জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশ করার কথা থাকলেও সেখানে সমাবেশ করতে অনুমতি দেয়নি পুলিশ বলে জানিয়েছে বিএনপি নেতৃবৃন্দ।
জানা যায়, জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির জেলা বিএনপির আয়োজিত দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং ন্যায্যমূল্যে পর্যাপ্ত দ্রব্যসামগ্রী বিক্রির দাবির সমােেবশ যোগ দিতে এসেছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।
এ সময় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ছে। সাধারণ মানুষ ভোগান্তির স্বিকার হচ্ছে। এ কারনে চাঁপাইনবাবগঞ্জে একটি প্রতিবাদ সভায় এসেছিলাম। কিন্তু আফসোসের বিষয় পুলিশ আমাদের শহরে ঢুকতে দেয়নি। তিনি আরও বলেন, সরকারের ইন্ধনেই পুলিশ সমাবেশে যোগ দিতে বাধা দিয়েছে। সরকার চায় না মানুষ গণতান্ত্রিক পদ্ধতিতে সংগঠিত হোক।
বিএনপির স্থানীয় নেতারা জানান, বুধবার বেলা ৩ টায় শহরের জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশ হওয়ার কথা ছিলো বিএনপির। সমাবেশে প্রধান অতিথি ছিলেন রুহুল কুদ্দুস তালুকদার দুলু। সড়ক পথে আসার সময় বেলা ১টার দিকে চাঁপাইনবাবগঞ্জের প্রবেশ পথ দ্বারিয়াপুরে দুলুকে বহনকারী গাড়ি আটকে দেয় পুলিশ। এসময় দুলুসহ বিএনপির নেতকর্মীদের পুলিশের সাথে কথা কাটাকাটিও হয়। সমাবেশের অনুমতি নেই দাবি করে পুলিশ শেষ পর্যন্ত দুলুকে চাঁপাইনবাবগঞ্জের সীমানায় প্রবেশ করতে না দিয়ে ফেরত পাঠায়।
এব্যাপারে বুধবার বিকেলে কথা বলতে জেলা বিএনপির আহবায়ক গোলাম জাকারিয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বুধবার বিকেলে শহরের জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশের জন্য স্থানীয় পুলিশ প্রশাসনের সাথে কথা বলেই সমাবেশ করছিলাম। মৌখিকভাবে সংক্ষিপ্তভাবে সমাবেশের অনুমতি দিলেও অজ্ঞাত কারণে মঙ্গলবার রাতে সমাবেশ করতে নিষেধ করেন জেলা পুলিশ।
এদিকে, সমাবেশে যোগ দিতে চাঁপাইনবাবগঞ্জে প্রবেশের সময় বাধা দেয় পুলিশ কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে। পুলিশি বাধায় শহরের প্রবশেদ্বার থেকেই ফিরে যান তিনি। তিনি আরও বলেন, জেলা বিএনপির নেতৃবৃন্দ শান্তিপ্রিয়, স্থানীয় প্রশাসনের সাথে কোন ঝামেলা করতেও আমরা চায়না। তাই আমরা কোন কর্মসূচী পালন করিনি। এছাড়াও রুহুল কুদ্দুস তালুকদার দুলু চাঁপাইনবাবগঞ্জে প্রবেশ করতে না পারায় তাৎক্ষনিক সেখানেই সংবাদ সম্মেলন করেন বলেও জানান তিনি।
এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান পিপিএম জানান, বাংলাদেশের যে কোন নাগরিক দেশের যে কোন স্থানে যেতে পারবে, এখানে পুলিশ কেন বাধা দিতে যাবে। বিএনপির সমাবেশের কথা জেনে নিরাপত্তার জন্য সেখানে পুলিশের সদস্যরা ছিলো। বিএনপি নেতা কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু জেলা বিএনপির নেতৃবৃন্দের উপর ক্ষিপ্ত হয়েই ফিরে গেছেন। তিনি জেলা ম্যাজিষ্ট্রেটের কাছ থেকে থেকে সমাবেশের অনুমতির বিষয়ে জানতে চেয়ে কোন সদুত্তর না পাওয়ায় তিনি রাগান্বিত হয়ে চাঁপাইনবাবগঞ্জে প্রবেশ না করে চলে যান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.