চাঁপাইনবাবগঞ্জে বর্ষা বরণ উৎসব ও বিশ্ব সংগীত দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বর্ষা বরণ উৎসব ও বিশ্ব সংগীত দিবস উৎযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। আজ রবিবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বর্ষা বরণ উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক আলমগীর স্বপন, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মাজহারুল ইসলাম তরু, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল।

জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে অনুষ্ঠিত সভায় এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান, নাটাব চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুক্তিযোদ্ধা মনিম-উদ-দৌলা চোধুরী, স্বাধীন সাহিত্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জের সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁপাই দর্পণ’র উপদেষ্টা এনামুল হক তুফান, নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক মো. শাহ আলম, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক শহিদুল ইসলামসহ জেলার বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিল্পীবৃন্দ। আলোচনা সভা শেষে বিভিন্ন গোষ্ঠীর পরিবেশনায় সংগীত, নৃত্য ও আবৃতি এবং প্রবীণ ও অটিস্টিক শিল্পীদের বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা মুগ্ধ করে উপস্থিত দর্শকদের। দলীয় সংগীত ও নৃত্য পরিবেশন করে জেলা শিল্পকলা একাডেমী, উত্তরায়ন সাংস্কৃতিক পরিষদ ও সুইড-বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের শিল্পীবৃন্দ। এছাড়াও কবিতা আবৃতি করেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুক্তিযোদ্ধা মনিম-উদ-দৌলা চোধুরী।

সন্ধ্যায় একই স্থানে বিশ্ব সংগীত দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে জেলার বিভিন্ন সাংস্কৃতিক গোষ্ঠী অংশগ্রহণ করে। এসময় জেলার ঐহিত্যবাহী আলকাপ ও পুথিঁপাঠসহ বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা হয়। পুথিঁপাঠ করেন চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহবুবুল আলম ও আলকাপ পরিবেশন করেন সঞ্জয় সরকারের দল।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.