চাঁপাইনবাবগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: মঙ্গল শোভাযাত্রা, বাঙালি খাবার পান্তা খাওয়া, সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে উৎসব মুখর পরিবেশে চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন করা হয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সকালে বের হয় মঙ্গল শোভাযাত্রা। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে গ্রীন ভিউ উচ্চ বিদ্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। ১লা বৈশাখ শান্তিপূর্ণ ও আনন্দ বিনোদনের মাধ্যমে পালন করা হয়।

বাংলা নববর্ষ উদযাপন অনুষ্ঠানে নেতৃত্ব দেন জেলা ও দায়রা জজ মো. লিয়াকত আলী মোল্লা, জেলা প্রশাসক এ. জেড এম নূরুল হক, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম।

উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, এরফান গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব এরফান আলী,

বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাক আলী, স্থানীয় সরকার উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন, সিভিল সার্জন, ডা. সায়ফুল ফেরদৌস মো. খায়রুল আতাতুর্ক, অতিরিক্ত ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও,

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির-উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসরুবা ফেরদৌস প্রমুখ।

অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইন, বালুগ্রাম কলেজের অধ্যক্ষ মো. মতিউর রহমানসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তাগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারী বিভিন্ন অফিস প্রধান ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ অংশ গ্রহণ করেন।

এছাড়া বাংলা নববর্ষে জেলা প্রশাসনের উদ্যোগে অসহায় ও দুস্থ মানুষদের মাঝে শাড়ি লুঙ্গি বিতরণ করে। প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ২৯ টি দুঃস্থ পরিবারের প্রতিটির মাঝে ২ বান্ডিল ঢেউ টিন ও নগদ ৬ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

আজ দুপুর ১২ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে বৈশাখী উপহারও প্রদান করা হয়।

আবহমান গ্রাম বাংলার সেই ঐতিহ্য গরু গাড়ী, পাল্কি, গ্রামের বধূ, বর-কনে, ঢেঁকি, জাঁতা, লাঙ্গল, মই, ঘুড়িসহ রংবেরং এর ফেস্টুন শোভাযাত্রাকে আকর্ষনীয় করে তোলে। বর্ষবরণের মূল আয়োজন সংগীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশিত হয়।

শিল্পীদের রং তুলিতে তাদের বিভিন্ন স্থানে পহেলা বৈশাখের আল্পনা এঁকে শুভেচ্ছা জানায়।

এছাড়া বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী চাঁপাইনবাবগঞ্জ জেলা সংসদ, জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও, রাজনৈতিক দল আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুব মহিলালীগ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনও দিবসটি উপলক্ষে নানা কর্মসুচীর আয়োজন করে।

এছাড়া জেলার সকল উপজেলায় বর্ণাঢ্য আয়োজনে ১লা বৈশাখ পালন করা হয়। দিনভর বর্ষবরণে বিভিন্ন সামাজিক সংগঠন নানান অনুষ্ঠানের আয়োজন করে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.