চাঁপাইনবাবগঞ্জে প্রবীণ হিতৈষীদের নিয়ে নাটাবের মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে প্রবীণ হিতৈষীদের নিয়ে মতবিনিময় সভা করেছে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। “যক্ষ্মা রোগ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে” আজ বৃহস্পাতবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাব মিলনায়তনে এই মতবিনিময় সভা হয়।

নাটাবের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মনিম উদ দৌলা চৌধুরীর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম.এ মাতিন। নাটাবের সাধারণ সম্পাদক ইকবাল মনোয়ার খান চান্নার সঞ্চালনায় সভায় যক্ষ্মা রোগের করণীয় নিয়ে আলোচনা করেন সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নাসরিন সুলতানা। বক্তব্য রাখেন প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান চাঁপাইনবাবগঞ্জ শাখার সাধারণ সম্পাদক লিয়াকত হাসান, সদস্য আলহাজ্ব এ্যাড. শাজাহান আলী, মো. সিরাজুল ইসলাম, মো. লুৎফর রহমান। উপস্থিত ছিলেন নাটাবের রাজশাহী জোনের মাঠ কর্মকর্তা মো. রুহুল আমিন। মতবিনিময় সভায় প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠানের ৩০জন নারী-পুুরুষ অংশ নেয়।

বক্তারা, যক্ষ্মা রোগ প্রতিরোধ করতে সমাজের সকল শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আসার আহবান জানান। সামাজিকভাবে সচেতনতার মাধ্যমে সঠিকভাবে ঔষধ সেবন করে যক্ষ্মা রোগ প্রতিরোধ করা সম্ভব বলে মতামত ব্যক্ত করেন আলোচকগণ ও নাটাব নেতৃবৃন্দ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.