চাঁপাইনবাবগঞ্জে পৌর নির্বাচন উপলক্ষে মক ভোট প্রশিক্ষণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আগামী ৩০ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী, ৮৭ জন সাধারন কাউন্সিলর ও ২৩ জন মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।
পৌর নির্বাচনে প্রথমবারের মত ইভিএম এ ভোটগ্রহণ করা হবে। ইভিএম এ ভোটদান প্রক্রিয়া পৌর ভোটারদের অবগত করার লক্ষ্যে ২৮ নভেম্বর কেন্দ্রে কেন্দ্রে ইভিএম এ ভোটগ্রহণ প্রশিক্ষণের (মক ভোট) ব্যবস্থা করে জেলা নির্বাচন অফিস।
আজ রবিবার সকাল ১০টা হতে প্রত্যেক কেন্দ্রে নির্বাচন প্রিজাইডিং অফিসারসহ দায়িত্বশীল অন্যান্য কর্মকর্তারা এ প্রশিক্ষণ দেন। পৌরসভার কেন্দ্রগুলি ঘুরে দেখা যায়, ভোটারগণ ইভিএম এ ভোটপ্রদান পদ্ধতির বিষয়ে অবগত হচ্ছেন। দায়িত্বশীল কর্মকর্তাগণ তাদের হাতে কলমে প্রশিক্ষণ দিচ্ছেন। তবে ভোটারদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।
ইভিএম এ ভোট প্রদান প্রশিক্ষন শেষে ভোটারদের উৎফুল্ল দেয়া যায়। ভোটাররা জানান, ইভিএম এ ভোট দেয়া নিয়ে তারা যতটা ভয় ও আতঙ্কিত ছিল এখন তা কেটে গেছে। ইভিএম এ ভোট প্রদান একদম সহজ এবং সময় কম লাগে বলে জানান ভোটাররা।
এবিষয়ে মক ভোট গ্রহনকারী এক কর্মকর্তা জানান, ইভিএম এ ভোট সুষ্ঠভাবে গ্রহণের লক্ষ্যে ভোটগ্রহনের একদিন আগে এ মক ভোটিং এর আয়োজন করেছে জেলা নির্বাচন অফিস। যাদের স্মার্ট এনআইডি কার্ড আছে, ভোটগ্রহণের দিন তারা সেটি সাথে নিয়ে আসলে ভোট প্রদান একদম সহজ হবে এবং সময় কম লাগবে।
তিনি জানান, স্মার্ট এনআইডি কার্ড, এনআইডি কার্ড, ফিঙ্গার এবং ভোটার নং এই চারটির মধ্যে যেকোন একটি থাকলেও ভোট প্রদান করতে পারবেন ভোটাররা। ভোট সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে যাবতীয় কার্যক্রম গ্রহন করা হয়েছে বলেও জানান তিনি।
উল্লেখ্য, আগামী মঙ্গলবার সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএম এ ভোটগ্রহণ করা হবে। ভোটগ্রহণ শেষে দ্রুত সময়ের মধ্যে ফলাফল ঘোষনা করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.