চাঁপাইনবাবগঞ্জে পুলিশের সাড়াশি অভিযান \ মাদকসহ গ্রেফতার-৬

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্থানে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের মুহুর্মুহু অভিযানে ৭১৯ বোতল ফেনসিডিল ও ১ কেজি ২০০ গ্রাম গাঁজাসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। জুলাই মাসেও ১১৫ বোতল ফেনসিডিল, ১০০ গ্রাম হেরোইনসহ বিভিন্ন অভিযানে ৫ জনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।
এছাড়াও দুটি হত্যা মামলার আসামী ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করে সদর মডেল থানা পুলিশ। থানার অফিসারদের অভিযানে ১৫ টি মামলার পলাতক আসামীকেও গ্রেপ্তার করে পুলিশ।
মাদকসহ গ্রেপ্তারকৃত ৬ জন হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের উপর চাকপাড়ার শফিকুল ইসলামের ছেলে শাকিবুল ইসলাম জনি (২৮), সদর উপজেলার চকঝগড়ু গ্রামের মৃত মফিজুল ইসলামের মেয়ে আয়েশা খাতুন (২৬)।
শিবগঞ্জ উপজেলার পিরোজপুর বাগানপাড়া নামো চাকপাড়ার মাহাতাবের ছেলে শরিফুল ইসলাম (৩২), পিরোজপুরের রবিউল ইসলামের ছেলে সোহেল ওরফে বাবু (৩৯), শাহাপাড়া শ্যামপুর গ্রামের মৃত হোসেন আলীর ছেলে রাজ্জাক (৪৫) ও একই উপজেলার একবরপুর চাকটোলার বিষুর ছেলে আকতারুল বাবু (২১)।
জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের ওসি আলহাজ্ব বাবুল উদ্দিন সরদার বুধবার রাতে জানান, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার) এর নির্দেশনা মোতাবেক মাদকের বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। ৫ থানার ওসিদেরও একই নির্দেশনা দেয়া হয়েছে।
তিনি আরও জানান, এরই প্রেক্ষিতে গোয়েন্দা শাখা ডিবি পুলিশের এসআই আসগর আলী, এসআই অনুপ কুমার সরকারের নেতৃত্বে দুটি আভিযানিক দল সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে সঙ্গীয় ফোর্সসহ। এতে সাফল্যও আসে।
জানা গেছে, ১৬ আগস্ট মঙ্গলবার বিকেলে শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের কানসাট শিকারপুর গ্রামের একটি রাস্তায় আরটিআর মোটরসাইকেলে দুইজন আরোহীকে থামায় ডিবি পুলিশের সদস্যরা।
পরে তল্লাশী চালিয়ে মোটরসাইকেলের তেলের ট্যাঙ্কিতে ও সিটের নিচে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১০০ বোতল ভারতীয় আমদানী নিষিদ্ধ ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় জনি ও আয়েশাকে গ্রেপ্তার করা হয়।
অন্যদিকে, গত ১৪ আগস্ট রোববার ভোর ৬ টার দিকে অভিনব কায়দায় লুকানো অবস্থায় চৌকির নিচ থেকে ২১৯ বোতল ফেনসিডিলসহ রাজ্জাক কে গ্রেপ্তার করা হয়।
গত ১২ আগস্ট শুক্রবার রাত ২ টার দিকে ডিবির দল শিবগঞ্জ উপজেলার সীমান্ত ঘেঁষা গ্রাম পিরোজপুর বাগানপাড়ার নামো চাকপাড়ার একটি বাড়িতে অভিযান চালিয়ে ৪০০ বোতল ফেনসিডিল উদ্ধার করতে সক্ষম হয়। ফেনসিডিলগুলো রিং পাটের ¯ø্যাপের ভেতর বিশেষ কায়দায় লুকিয়ে রাখা হয়েছিল।
এ সময় শরিফুল ও বাবুকে গ্রেপ্তার করা হয়। একই রাতে একই উপজেলার একবরপুর চাকটোলা গ্রামে আরেকটি বাড়িতে অভিযান চালিয়ে ১ কেজি ২০০ গ্রাম গাঁজা ও ১টি দাঁড়ি পাল্লা উদ্ধার করে ডিবি পুলিশ। এ সময় আকতারুল বাবুকে গ্রেপ্তার করা হয়। আসামিরা সকলেই প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। এই বিষয়ে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।
অপরদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেনের নেতৃত্বে এসআই, এএসআইসহ অন্যান্য পুলিশ সদস্যরাও অভিযান পরিচালনা করছে। এ ছাড়াও জরুরী সেবা ‘৯৯৯’ সার্ভিসেও কাজ করে যাচ্ছে জেলা পুলিশ।
চাঁপাইনবাবগঞ্জের ১৫ টি ওয়ার্ডের বিভিন্ন স্পটে বিভিন্ন প্রকার মাদক খুচরা ও পাইকারি দরে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। বিশেষ করে গাঁজা, ইয়াবা ট্যাবলেট, হেরোইন, এ্যাম্পল, ফেনসিডিল, চোলাই মদ বিক্রি হচ্ছে। মাদক বেচা বিক্রির স্পট চিহ্নিত করে পুলিশের টহল আরও জোরদার করার দাবী এলাকাবাসীর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.