চাঁপাইনবাবগঞ্জে নারী সংস্থার প্রতিনিধিদের নিয়ে নাটাবের মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন নারী সংস্থার প্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা করেছে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। “যক্ষ্মা রোগ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে” আজ মঙ্গলবার দুপুরে শহরের কাঁঠাল বাগিচাস্থ শিশু শিক্ষা নিকতন মিলনায়তনে এই মতবিনিময় সভা হয়। নাটাবের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মনিম উদ দৌলা চৌধুরীর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম.এ মাতিন।

নাটাবের সদস্য মো. আনিসুর রহমানের সঞ্চালনায় সভায় যক্ষ্মা রোগের করণীয় নিয়ে আলোচনা করেন সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নাসরিন সুলতানা। বক্তব্য রাখেন নারী সংগঠনের প্রতিনিধি মোস্তারী বেগম, শামসুন্নাহার বেগম, সালমা সুলতানা, সোনিয়া শীলসহ অন্যরা। উপস্থিত ছিলেন নাটাবের রাজশাহী জোনের মাঠ কর্মকর্তা মো. রুহুল আমিন। মতবিনিময় সভায় বিভিন্ন নারী সংস্থার ৩০জন নারী অংশ নেয়। বক্তারা, যক্ষ্মা রোগ প্রতিরোধ করতে নারীদের বিশেষ ভূমিকার কথা উল্লেখ করে সমাজের সকল শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আসার আহবান জানান।

সামাজিকভাবে সচেতনতার মাধ্যমে সঠিকভাবে ঔষধ সেবন করে যক্ষ্মা রোগ প্রতিরোধ করা সম্ভব বলে মতামত ব্যক্ত করেন আলোচকগণ ও নাটাব নেতৃবৃন্দ। মতবিনিময় সভায় নাটাবের সাধারণ সম্পাদক ও আমার চ্যানেল আই দর্শক ফোরাম চাঁপাইনবাবগঞ্জ এর সভাপতি ইকবাল মনোয়ার খান চান্না’র সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.