চাঁপাইনবাবগঞ্জে নতুন আক্রান্ত-৩, মোট রোগী-১১৭, উধাও স্বাস্থ্যবিধি


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে ১২ জনের করোনা পরীক্ষায় নতুন করে আরও ৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে নতুন করে আক্রান্ত ৩ জন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার উপজেলার বাসিন্দা। আক্রান্তরা ৩ জনই পুরুষ।
জেলা জুড়ে বর্তমানে নতুন করে আক্রান্ত মোট ১১৭ জন রোগীর মধ্যে ৯১ জনই সদরের। সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
গতকাল সোমবার রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাব থেকে রিপোর্টগুলো আসে। এখন পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৯৪৮ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৮১৬ জন।
জেলায় মারা গেছেন ১৫ জন, রোগী আর চিকিৎসাধীন রোগি ১১৭ জন।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বিষয়টি নিশ্চিত করে আজ মঙ্গলবার দুপুরে গণমাধ্যমকে জানান।
অন্যদিকে, করোনা ভাইরাসের ভয়াবহতা দিন দিন বাড়ছে, প্রতিদিনই মৃত্যু হচ্ছে প্রায় শতজন। তারপরও জেলায় দোকান-পাট, মার্কেটের দোকান মালিক-কর্মচারী-ক্রেতা, ইফতারী বিক্রেতা-ক্রেতা কেউই মানছেন না স্বাস্থ্যবিধি। কিছু মানুষ মাস্ক পরলেও সঠিকভাবে পরছেন না। শারিরীক দূরত্ব মানার বালাই নেই। স্বাস্থ্যবিধি মানতে কঠোর ব্যবস্থা না নেয়া হলে এই অবহেলার চরম মূল্য দিতে হবে জেলার মানুষকে বলে মনে করছেন সচেতন মহল।
স্বাস্থ্যবিধি মেনে ২৫ এপ্রিল থেকে মোকাট-পাট, শপিং মল খোলা রাখার কথা থাকলেও বাস্তবে চিত্র উল্টো। কোন মার্কেটেই নেই হাত ধোয়ার ব্যবস্থা, মাসকাওয়াস্তে বেশিন লাগিয়ে রাখা হয়েছে, সেখানে নেই পানি বা সাবানের ব্যবস্থা, স্বাস্থ্যবিধি মানার প্রয়োজনও মনে করছেন না ক্রেতা-ক্রেতারা।
স্বাস্থ্যবিধি মেনে বেচা-কেনার দায়িত্ব পালন করার প্রবণতাও নেই বিক্রেতাদের মাঝে। স্বাস্থ্যবিধির বালাই নেই বিভিন্ন যানবাহনে যাত্রী পরিবহনেও। এ ভয়াবহ পরিস্থিতিতে সরকারি নির্দেশনা মানা ও মাস্ক ব্যবহার করাই জরুরী বলে জানান সিভিল সার্জন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.