চাঁপাইনবাবগঞ্জে দু’দলের সংঘর্ষে এক বিজিবি সদস্য আহত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা বিটের গরু আনতে গিয়ে দু’দলের সংঘর্ষে এক বিজিবি সদস্য আহত হয়েছেন। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার জহুরপুর সীমান্ত এলাকায় ঘটনাটি ঘটে।

জানা গেছে, সদর উপজেলার জহুরপুর সীমান্ত এলাকা দিয়ে চরবাগডাঙ্গা বিট/খাটালে গরু আনছিল কতিপয় ব্যক্তি। এসময় গরু কোন খাটালে নিয়ে যাওয়া হবে এ নিয়ে বাখের আলী বিট ও চরবাগডাঙ্গা বিটের লোকজনের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে ব্যাপক ইটপাটকেল নিক্ষেপসহ ককটেল ও পটকার বিষ্ফোরণ ঘটানো হলে একজন বিজিবি সদস্য আহত হন।

এব্যাপারে ৫৩ বিজিবির উপ-অধিনায়ক মেজর এখলেসুর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বিটিসি নিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, একজন বিজিবি সদস্য পটকায় মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছেন।তবে আঘাত তেমন গুরুতর নয়।

প্রসঙ্গত, ভারত থেকে বিটের গরুসহ চোরাই গরু আনতে গিয়ে সীমান্তে বিএসএফের গুলি ও নির্যাতনে হতাহতের ঘটনা ঘটলেও অতিরিক্ত চাঁদাবাজি ও অর্থ আদায়ের লোভে বিট মালিক ও গরু ব্যবসায়ীদের অবৈধ তৎপরতা বন্ধ হয়নি। বিটের গরু নিয়ে আসার বিষয়টি দখল নিয়েই স্থানীয় দুটি গ্রুপের মধ্যে বেশকিছুদিন থেকেই বিরোধ চলে আসছিল। এলাকায় এঘটনায় উত্তেজনা বিরাজ করছে। স্থানীয় রবিউল হক মেম্বার-আব্দুল মান্নান গ্রুপ এবং সালাম ও লিয়াকত আলীর গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই এই সংঘর্ষ বলে জানিয়েছে স্থানীয়রা ও পুলিশ।

এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউর রহমান পিপিএম বিটিসি নিউজকে জানান, স্থানীয় রবিউল হক মেম্বার-আব্দুল মান্নান গ্রুপ এবং সালাম ও লিয়াকত আলীর গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই এই সংঘর্ষ। ঘটনার খবর পেয়েই তাৎক্ষনিক পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি একেবারেই শান্ত রয়েছে। বিস্তারিত তথ্য নিয়ে সঠিকভাবে বলা যাবে ঘটনার আসল রহস্য।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.