চাঁপাইনবাবগঞ্জে তহাবাজারের আগুন নিয়ন্ত্রণে, ক্ষয়ক্ষতি ১০ কোটি টাকা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ শহরের প্রাণকেন্দ্র তহাবাজারে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকাণ্ডে বাজারের ৩০-৪০ দোকান ও মালামাল পুড়ে গেছে। এতে ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবী।
আজ বৃহস্পতিবার (২২ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। টানা তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয় ফায়াস সার্ভিসের ছয়টি ইউনিট।
এর আগে আজ বৃহস্পতিবার (২২ জুলাই) বিকেল সোয়া ৪টার দিকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে জেলা সদরের দু’টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে জেলার শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর ও গোদাগাড়ীর আরও চারটি ইউনিট কাজ শুরু করে তিন ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।
আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মো. মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার (এসপি) এএইচএম আব্দুর রাকিব।
অগ্নিকান্ডে বাজারের রেডিমেড পোশাক, খাদ্যশষ্য ও মুদি দোকানসহ প্রায় ৩০ থেকে ৪০টি দোকান ও মালামাল ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ১০ কোটি টাকার মালামালসহ নগদ টাকা পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি।
আগুন নিয়ন্ত্রণের পর ফায়ার সার্ভিস রাজশাহী বিভাগীয় অফিসের উপ-পরিচালক মো. আব্দুর রশিদ বিটিসি নিউজকে বলেন, প্রায় ২৫-৩০টি ছোট ছোট ঘর আগুনে পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তদের দাবী এতে ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে ক্ষতির সঠিক পরিমাণ তদন্ত ছাড়া বলা সম্ভব নয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.