চাঁপাইনবাবগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন করেছেন জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জ একেএম গালিভ খাঁন।
মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আনিছুর রহমান, সাংবাদিক আজিজুর রহমান শিশির, ডাবলু কুমার ঘোষ, জহুরুল ইসলাম, রবিউল আলম টুটুলসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ। সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন জানান, আগামী ১৬ ও ১৭ নভেম্বর দুইদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা হবে।
তিনি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর সুপরিকল্পনায় ২০০৮ সালে যাত্রা করা ডিজিটাল বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশে পরিনত করার লক্ষ্যে এগিয়ে চলেছে।
বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলা এবং নাগরিক জীবনকে সহজতর ও অধিক সমৃদ্ধ করতে হলে নানামুখী উদ্ভাবনী কার্যক্রম গ্রহন করা প্রয়োজন। উদ্ভাবনী এই কর্মযজ্ঞ এককেন্দ্রিকতার পরিবর্তে বহুমাত্রিক করার আবশ্যকতা থাকায় সরকারি সকল দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য সংস্থার সমন্বিত অংশগ্রহনের বিকল্প নাই। বাংলাদেশকে বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর উন্নত রাস্ট্রে পরিণত করার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সকল স্তরে উদ্ভাবনী চিন্তার প্রসার ও নানাবিধ উদ্ভাবনে উৎসাহিত করার জন্যে উপজেলা ও জেলা পর্যায়ে উদ্ভাবনী মেলার আয়োজন করেছে।
১-১০ নভেম্বর এর মধ্যে জেলার ৫টি উপজেলায় এ মেলা সমাপ্ত হয়েছে। উপজেলার বিজয়ীদের অংশগ্রহনে জেলায় আগামী ১৬ ও ১৭ নভেম্বর দুইদিনব্যাপী উদ্ভাবনী মেলার আয়োজন হবে। ১৬ নভেম্বর সকাল ১০টায় কালেক্টরেট ইংলিশ স্কুল চত্বরে এ মেলার উদ্বোধন করবেন প্রধান অতিথি চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দীন আহমেদ শিমুল।
এর আগে সকাল সাড়ে ৯টায় একটি র‌্যালি অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসক একেএম গালিভ খাঁনের সভাপতিত্বে উদ্বোধনী দিনে বিশেষ অতিথি থাকবেন-পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বিপিএম, পিপিএম, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল ওদুদ, সিভিল সার্জন এসএম মাহমুদুর রশিদ, উপ-পরিচালক স্থানীয় সরকার দেবেন্দ্র নাথ উরাঁও, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সামাদসহ অন্যরা। উদ্বোধনী দিনে মুল প্রবন্ধ উপস্থাপন করবেন, গোমস্তাপুর সোলেমান মিঞা ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষক আব্দুর রাকিব।
১৭ নভেম্বর সমাপনী দিনে বিকেলে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখবেন, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন। বিশেষ অতিথি থাকবেন, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, জেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউর রহমান, মেয়র মোখলেসুর রহমান, জেলা শিক্ষা অফিসার আবদুর রশিদসহ অন্যরা। সভাপতিত্ব করবেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আনিছুর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.