চাঁপাইনবাবগঞ্জে ঠোঁট ও তালু কাটা শিশুদের বিনামূল্যে অপারেশন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: সমাজের অসচ্ছল ও দরিদ্র পরিবারে জন্ম নেয়া ঠোঁট ও তালু কাটা বাচ্চাদের বিনামূল্যে অপারেশন ক্যাম্প হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। শহরের পিটিআই মোড়স্থ ল্যাবওয়ান মেডিকেল সার্ভিসেস এর আয়োজনে এবং অষ্ট্রেলিয়ান দাতা সংস্থা অপারেশন ক্ল্যাফট বাংলাদেশ’র সহায়তায় দিনব্যাপী এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। আজ রবিবার সকালে এ ক্যাম্পের উদ্বোধন করেন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. তৌফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, ল্যাব ওয়ান মেডিক্যাল সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক মো. মাইনুল ইসলাম ডলার, ম্যানেজার মো. ওয়াহিদুল ইসলামসহ ক্লিনিকের অন্যান্য কর্মকর্তারা।

ঠোঁট ও তালু কাটা বাচ্চাদের অপারেশন ও চিকিৎসা প্রদান করেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সৈয়দ সামশুদ্দিন আহমেদ, এনএসসিসি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মলয় কুমার দাস ও প্লাস্টিক সার্জন ডা. ইমরুল হাসান।

ল্যাব ওয়ান মেডিক্যাল সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক মো. মাইনুল ইসলাম ডলার জানান, জেলার হতদরিদ্র জনগণ, বিশেষ করে যারা অর্থের অভাবে শিশুদের জন্মগত ঠোঁট ও তালু কাটার অপারেশন করতে পারেন না, তাদের সহযোগিতা করার উদ্দেশ্যে ২০১৬ সাল থেকে বিনামূল্যে এ ক্যাম্প শুরু করা হয়। এর আগেও ৭ বার এরকম ক্যাম্পের আয়োজন করেছে ল্যাব ওয়ান। এসব ক্যাম্পে প্রায় ৩’শ জনের বেশি ঠোঁট ও তালু কাটা রোগীর অপারেশন করা সম্ভব হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.