চাঁপাইনবাবগঞ্জে জেম হত্যা মামলায় পৌর মেয়র মোখলেসুর কারাগারে

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে সাবেক যুবলীগ নেতা ও সাবেক পৌর কাউন্সিলর খায়রুল আলম জেম হত্যা মামলায় উচ্চ আদালত থেকে পাওয়া জামিনের মেয়াদ শেষে প্রধান আসামী আত্মসমর্পণ করলে চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র মোখলেসুর রহমানকে জামিন আবেদন নামুঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।
মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক নির্মলেন্দু দাশ এই আদেশ দেন। পাবলিক প্রসিকিউটর (পিপি) নাজমুল আজম ও আসামী পক্ষের আইনজীবী অ্যাড. নজরুল ইসলাম জানান, জেম হত্যা মামলার প্রধান আসামী আদালতে আত্নসমর্পণ করে জামিনের আবেদন করেন।
পরে আদালত বিচার-বিশ্লেষণ করে জামিন বাতিল করে কারগারে পাঠানোর নির্দেশ দেন। হত্যা মামলার ৪৮ জন আসামীর মধ্যে ৩৪ জন আসামী উচ্চ আদালতে জামিন নেয়। গত ৩০ মে উচ্চ আদালতে জামিন পাওয়া ৩২ জন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।
পরে আদালত ২৬ জনকে জামিন ও ০৬ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। হত্যাকান্ডের ঘটনায় ৫ জন আসামী ১৬৪ ধারায় ১২ জন আসামীর সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন।
উল্লেখ্য, গত ১৯ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের উদয়ন মোড় এলাকায় ইফতারির বাজার করার সময় খাইরুল আলম জেমকে দেশী-বিদেশী ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে জখম করা হয়। পরে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে তার মৃত্যু হয়। হত্যাকান্ডের তিন দিন পর গত ২২ এপ্রিল রাত ২টার দিকে খাইরুল আলম জেমের বড় ভাই মনিরুল ইসলাম বাদী হয়ে সদর মডেল থানায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র, দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ৪৮ জনকে আসামি করে মামলা দায়ের করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.