চাঁপাইনবাবগঞ্জে চলছে শহীদ মিনার পরিস্কার-পরিছন্নতার কাজ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে শহীদ দিবস ও মাতৃভাষা পালনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারকে প্রস্তুত করতে চলছে রঙ করা ও পরিস্কার-পরিছন্নতার কাজ।
আজ মঙ্গলবার সকালে দেখা যায় চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ চত্বরে অবস্থিত শহীদ মিনারটি রঙ করা ও পরিস্কার পরিছন্নতার কাজ চলমান রয়েছে। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে এরই মাঝে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন। মহান শহীদ দিবস পালন উপলক্ষে বিতর্ক, রচনা,সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতার আয়োজন করেছে জেলা প্রশাসন।
এসকল প্রতিযোগিতা আয়োজনে শিশু একাডেমীও শিল্পকলা একাডেমীকে দায়িত্ব দেয়া হয়েছে। তাছাড়া থাকছে ৩ দিনব্যাপী বই মেলার আয়োজন। ২১ ফেব্রয়ারী জাতীয়শহীদ দিবস পালন উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারের সৌন্দর্য বৃদ্ধিতে রঙ করা হচ্ছে জানিয়ে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু জানান, কলেজের অর্থায়নে এ শোভা বর্ধনের কাজ চলছে। গত ৭ দিন হতে একাজ চলছে জানিয়ে তিনি বলেন, আগামী ২০ ফেব্রয়ারীর মধ্যেশহীদ মিনারকে উপযুক্ত করে শহীদ দিবস পালনের জন্য উম্মুক্ত করাহবে।
তিনি আরও জানান, বাঙ্গালী জাতির গৌরবময় ইতিহাসের অংশ হিসেবে শহীদ মিনারের সংস্কার করা হচ্ছে। জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালন উপলক্ষে শহীদ মিনারসহ কলেজকে আলোক সজ্জা করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.